Good-news-LPG-gas-cylinders-price-has-to-be-decreased-200-rupe

রান্নার গ্যাসের দাম যেখানে প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে, সেখানে এই খবর আপনাকে কিছুটা স্বস্তি দেবে। রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম প্রায় ২০০ টাকার মতো কমছে (LPG Cylinder Price Down)। দেশের অয়েল মার্কেটিং সংস্থাগুলোর তরফ থেকে ১৯ কেজি এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে কলকাতায় বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ২৩২২ টাকা থেকে কমে ২১৪০ টাকা হচ্ছে। যদিও ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিতই থাকছে। ১ই জুলাই থেকে কার্যকর হচ্ছে নতুন এই দাম।

প্রতিমাসের শুরুতেই অয়েল মার্কেটিং কোম্পানিগুলো আন্তর্জাতিক বাজারে জ্বালানির দাম ও বাজারের চাহিদার ওপর নির্ভর করে এলপিজি, পেট্রোল-ডিজেল সহ জ্বালানির দাম পুনর্বিবেচনা করার সিদ্ধান্ত নেয়। সেইমতোই জুলাই মাসের শুরু থেকে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম কলকাতায় ১৮২ টাকা, রাজধানী দিল্লীতে ১৯৮ টাকা, মুম্বাইয়ে ১৯০.৫০ টাকা ও চেন্নাইয়ে ১৮৭ টাকা করে কমে যাবে (LPG Cylinder Price Down)।

বর্ষাকালে মাত্র ৫০০০ টাকা বিনিয়োগ করে এই ব্যাবসা শুরু করুন, মাসে আয় ৩০-৩৫ হাজার টাকা

উল্লেখ্য, দৈনন্দিন মূল্যবৃদ্ধির ফলে জ্বালানি সহ রান্নার গ্যাসের দামও আকাশছোঁয়া হয়ে গিয়েছে। এর আগে মে মাসে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম দু’বারে প্রায় ৫৩.৫ টাকা বেড়ে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে ১০০০ এর গন্ডি অতিক্রম করেছিলো। যদিও কিছুদিন পরে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ উজ্জ্বলা যোজনার অন্তর্ভুক্ত পরিবারদের বছরে ১২ টি সিলিন্ডার পিছু ২০০ টাকা ভর্তুকির ঘোষণা করেছিল। যার ফলে সেইসময় গরিব ও মধ্যবিত্ত পরিবারের মানুষেরা কিছুটা অক্সিজেন পেয়েছিলেন। কিন্তু এবারে ১৯ কেজি সিলিন্ডারের ক্ষেত্রে একেবারে প্রায় ২০০ টাকা দাম কমানোর বিষয়টি যথেষ্ট ইতিবাচক।

দেখে নিন, কোন শহরে এলপিজি সিলিন্ডারের কতো দাম :-

• ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম —

° কলকাতা – ১০২৯ টাকা (অপরিবর্তিত)
° মুম্বাই – ১০০৩ টাকা (অপরিবর্তিত)
° দিল্লী – ১০০৩ টাকা (অপরিবর্তিত)
° চেন্নাই – ১০১৯ টাকা (অপরিবর্তিত)

বহু চেষ্টা করেও ধূমপান ছাড়তে পারছেন না? এই খাবারগুলো খান, সহজেই নেশা ছাড়াতে পারবেন

• ১৯.২ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম —

° কলকাতা – ২১৪০ টাকা ( আগে ছিল ২৩২২ টাকা)
° মুম্বাই – ১৯৮১ টাকা ( আগে ছিল ২১৭১.৫০ টাকা)
° দিল্লী – ২০২১ টাকা ( আগে ছিল ২২১৯ টাকা)
° চেন্নাই – ২১৮৬ টাকা ( আগে ছিল ২৩৭৩ টাকা)

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে