Government-gives-three-free-gas-cylinders-to-this-type-of-ration-card-holder

দিনের পর দিন লাগামহীনভাবে বেড়ে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। আর এই ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির সাথে সাথেই ভাঁড়ারে টান পড়েছে সাধারণ মানুষের। নিত্যপ্রয়োজনীয় জিনিসের সাথে মহার্ঘ্য হয়ে উঠেছে গ্যাস সিলিন্ডারের দাম। যার ফলে সবদিক সামলে উঠতে রীতিমতো নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। তবে এই মূল্যবৃদ্ধির আবহেই এক খুশির খবরে খানিকটা স্বস্তিতে রয়েছে জনগণ। এবার থেকে প্রতি বছর ৩ টি করে গ্যাস সিলিন্ডার সরকারের পক্ষ থেকে সম্পূর্ন বিনামূল্যে দেওয়া হবে (Free Gas Cylinder)। মূলত আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষদের সাহায্যার্থে এই ব্যবস্থা শুরু করা হয়েছে। উত্তরাখণ্ডের পুষ্কর সিং ধামি সরকারের তরফে ঘোষণা করা হয়েছে যে, এবার থেকে অন্ত্যোদয় রেশন কার্ডের গ্রাহকরা বছরে তিনটি এলপিজি সিলিন্ডার বিনামূল্যে পাবেন। এই মূল্যবৃদ্ধির বাজারে সরকারের এই উদ্যোগের ফলে সরকারের ওপর আর্থিক চাপ বাড়লেও সাধারণ মানুষ খানিকটা স্বস্তিতে রয়েছে।

বিদ্যুতের বিল দেখে মাথায় হাত? এই পদ্ধতি অবলম্বন করুন আর বিদ্যুতের বিল থেকে পান চিরতরে মুক্তি

চলুন জেনে নেওয়া যাক কারা এই বিনামূল্যে তিনটি সিলিন্ডার পেতে চলেছেন:-
১. বিনামূল্যে তিনটি সিলিন্ডার পাওয়ার জন্য আপনাকে অবশ্যই অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহক হতে হবে।
২. আপনাকে অবশ্যই উত্তরাখন্ডের স্থায়ী বাসিন্দা হতে হবে।
৩. এর পাশাপাশি আপনার অন্ত্যোদয় কার্ডের সাথে আপনার গ্যাস কানেকশনের সংযোগ করতে হবে।

অন্যান্য শর্তগুলির পাশাপাশি অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহকদের গ্যাস কানেকশন রেশন কার্ডের সাথে সংযোগ না করলে তারা বিনামূল্যে এই ৩ টি গ্যাস সিলিন্ডার পাবেন না। সুতরাং আপনিও যদি অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহক হয়ে থাকেন তবে আপনার রেশন কার্ডটি চলতি মাসে অর্থাৎ জুলাই মাসে গ্যাস কানেকশনের সাথে লিংক করলেই আপনিও পেয়ে যাবেন বছরে তিনটি সিলিন্ডার সম্পূর্ণ বিনামূল্যে। এ ব্যাপারে ইতিমধ্যেই সরকারের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে জেলাভিত্তিক অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহকদের তালিকাও স্থানীয় গ্যাস সংস্থাগুলিতে পাঠানো হয়েছে। এর পাশাপাশি অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে তারা তাদের রেশন কার্ড এবং গ্যাস কানেকশন লিংক করেন। সরকারের তরফে প্রায় ২ লক্ষ অন্ত্যোদয় কার্ডের সুবিধাভোগী গ্রাহকদের বিনামূল্যে রেশনের পাশাপাশি বিনামূল্যে ৩টি সিলিন্ডার দেওয়া হবে। যদিও এতে প্রায় ৫৫ কোটি টাকার আর্থিক বোঝা বহন করতে হবে উত্তরাখণ্ডের রাজ্য সরকারকে।

BSNL দিচ্ছে ২ টাকারও কম মূল্যে দৈনিক ২ জিবি করে ডেটা, আজই রিচার্জ করুন

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে