Government-School-teachers-cant-teach-private-tuition-strict-order-by-Education-Department

রাজ্যের সমস্ত সরকারি স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন (Private Tuition) বন্ধ করার ব্যাপারে কঠোর নির্দেশ দিল স্কুল শিক্ষা দপ্তর। প্রসঙ্গত, রাজ্যের গৃহশিক্ষকরা বরাবরই স্কুলশিক্ষকদের টিউশন পড়ানোর বিষয়ে অভিযোগ জানিয়ে আসছিলেন। যদিও তাদের অভিযোগে কর্ণপাত না করে দিব্যি প্রাইভেট পড়িয়ে যাচ্ছেন বহু শিক্ষক! সেইজন্যই এবার বিজ্ঞপ্তি জারি করে আরও কড়া পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করেছে শিক্ষা দপ্তর।

ইতিমধ্যেই এই নোটিশটি পর্ষদের অধীনে থাকা জেলা আধিকারিকদের মাধ্যমে রাজ্যের সমস্ত সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। নোটিশে শিক্ষকদের গৃহশিক্ষকতা কিংবা কোচিং সেন্টারে পড়ানোর বিষয় জানতে পারলে প্রধান শিক্ষককে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এবিষয়ে প্রধান শিক্ষক বাকি শিক্ষক-শিক্ষিকাদের পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে পারেন।

হোয়াটস‌অ্যাপে এলো নতুন পরিবর্তন, লুকিয়ে অন্যের স্ট্যাটাস দেখতে পারবেন এবার সহজেই

যদিও এই নির্দেশ বাস্তবে কতোটা কার্যকর হবে সেটাই দেখার বিষয়। কারণ এর আগেও বিদ্যালয়ের শিক্ষকদের প্রাইভেট টিউশন (Private Tuition) এবং কোচিং সেন্টারে পড়ানোর বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। বেকার গৃহশিক্ষকরাও এর তীব্র প্রতিবাদ করেছিলেন। কিন্তু নিয়মের তোয়াক্কা না করে বহু শিক্ষকই প্রাইভেট পড়িয়ে যাচ্ছিলেন। তাই শিক্ষা দপ্তরের নতুন নির্দেশ অনুসারে প্রাইভেট পড়ানো সরকারি শিক্ষকদের বিরুদ্ধে কীরকম কঠোর ব্যবস্থা নেওয়া হয় সে দিকেই তাকিয়ে রয়েছেন রাজ্যের উচ্চশিক্ষিত বেকার যুবকযুবতীগণ।

• অফিসিয়াল নোটিশ – Link

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে