Government-will-give-mobile-phone-to-the-ladies-of-West-Bengal-announced-by-Chief-Minister

নমস্কার বন্ধুরা, আজ আমরা নিয়ে এসেছি আরও একটি খুশির খবর। পশ্চিবঙ্গের মহিলাদের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক বিরাট ঘোষনা করলেন। এতদিন ধরে পশ্চিমবঙ্গের মহিলাদের লক্ষ্মীর ভান্ডারের মত গুরুত্বপূর্ণ প্রকল্পের আওতায় নিয়ে এসেছে মাননীয়া৷ এবার সেই দিকে আরো গুরুত্ব দিয়ে মহিলাদের জন্য নতুন এক ঘোষনা করলেন তিনি। কি সেই ঘোষনা সেই নিয়েই আজকের আলোচনা (Government give mobile phone)।

সোমবার এক সভায় মাননীয়া পশ্চিমবঙ্গে আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের মোবাইল ফোন কেনার জন্য ৮০০০ টাকা দেবার কথা ঘোষনা করেছেন। বর্তমান সময়ে রাজ্যে আশাকর্মী ও আইসিডিএস কর্মীর সংখ্যা কম নয়, তারা বিভিন্ন এলাকায় বিভিন্ন রকম পরিষেবা দিয়ে থাকেন। কিন্তু তাদের বেশিরভাগ সংখ্যার কাছে মোবাইল ফোন নেই, যার ফলে তাদের বিভিন্ন রকম অসুবিধার সম্মুখীন হতে হয়।

এবার কাস্ট সার্টিফিকেট ডাউনলোড করা যাবে বাড়িতে বসে, পদ্ধতি জেনে নিন

তাদের কথা ভেবে মোবাইল কেনার জন্য তাদের হাতে আট হাজার টাকা দেবার কথা তিনি জানান। বহুদিন আগের থেকে স্টুডেন্টদের ফোন কেনার জন্য টাকা দেন রাজ্য সরকার, এবার সেই ধাঁচেই আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের মোবাইল ফোন কেনার জন্য টাকা দেবে রাজ্য সরকার। এটি রাজ্যের আশাকর্মী ও আইসিডিএস কর্মীদের জন্য একটি খুশির খবর। আশাকর্মী ও আইসিডিএস কর্মীরা সরকারি কর্মী হওয়া সত্ত্বেও তারা অন্যান্য সরকারি কর্মীদের মতো বাকি সুযোগ সুবিধা পান না। তাই এই মোবাইল ফোন দেবার ঘোষনা করে তাদের মুখে কিছুটা হাসির ঝলক ফুটিয়ে তুলেছেন রাজ্য সরকার।

সমস্ত রকম সরকারি ভাতা, স্কলারশিপ, প্রকল্পের আপডেট পেতে এখুনি যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে- Link