New-and-important-update-about-Swami-Vivekananda-Scholarship-Know-the-details

সদ্যই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হয়েছে। অনেক শিক্ষার্থীই নিজেদের পরিবারের আর্থিক দুরাবস্থার কারণে উচ্চশিক্ষা লাভের পথে অগ্রসর হতে পারেন না। আর তাই পশ্চিমবঙ্গের আর্থিকভাবে পিছিয়ে পড়া, দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ দেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সরকারের তরফে শিক্ষার্থীদের বিভিন্ন স্কলারশিপ প্রদান করা হয়ে থাকে। এই স্কলারশিপগুলির মধ্যে অন্যতম উল্লেখযোগ্য নাম হলো স্বামী বিবেকানন্দ মেরিট কাম স্কলারশিপ (Swami Vivekananda Scholarship)। ইতিমধ্যেই আবারও স্বামী বিবেকানন্দ স্কলারশিপের একটি নতুন আপডেট দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। বিভিন্ন রিপোর্ট অনুসারে, এই আপডেটটিই এবছরের স্বামী বিবেকনন্দ স্কলারশিপের শেষ আপডেট। আর আজ আমরা আলোচনা করতে চলেছি স্বামী বিবেকানন্দ মেরিট কাম স্কলারশিপের এই নতুন আপডেটের ব্যাপারে।

চলুন তবে জেনে নেওয়া যাক, স্বামী বিবেকানন্দ মেরিট কাম স্কলারশিপের এই নতুন আপডেটের ব্যাপারে:-
স্বামী বিবেকানন্দ স্কলারশিপের ক্ষেত্রে আবেদনকারী অনেক ছাত্র-ছাত্রীই বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছেন। ফ্রেশ অ্যাপ্লিকেশন হোক বা রিনিউয়াল বেশিরভাগ ক্ষেত্রেই ছাত্রছাত্রীদের অ্যাপ্লিকেশনগুলি Forwarded by HOI/ DI হয়ে রয়েছে, অনেকের ক্ষেত্রে এই অ্যাপ্লিকেশন স্ট্যাটাস শুধুমাত্র submitted হয়ে রয়েছে। যার জেরে শিক্ষার্থীরা রীতিমতো আশঙ্কায় রয়েছেন তারা আদেও টাকা পাবেন কিনা। আর এই সমস্ত জল্পনার অবসান করে স্বামী বিবেকানন্দ মেরিট কাম স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইটের svmcm.wbhed.gov.in এর ALERT সেকশনে একটি নোটিশ জারি করা হয়েছে যে, সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলির তরফে তাদের শিক্ষার্থীদের আবেদনপত্রগুলি ফরওয়ার্ড করার শেষ তারিখ ২৫ শে জুলাই। ফলত যেসকল ছাত্রছাত্রীদের অ্যাপ্লিকেশন স্ট্যাটাস submitted হয়ে রয়েছে তাদের অ্যাপলিকেশনগুলি অতিদ্রুত তাদের শিক্ষা প্রতিষ্ঠানের তরফে ফরওয়ার্ড করা হবে তাই যারা এখনো পর্যন্ত তাদের আবেদনপত্র তাদের শিক্ষা প্রতিষ্ঠানে জমা করো নি তারা যত তাড়াতাড়ি পারবে তাদের আবেদনপত্র গুলি শিক্ষাপ্রতিষ্ঠানে জমা করে দেবে।

পোস্ট অফিসে ২৯৯ টাকা বিনিয়োগ করে পেয়ে যান ১০ লাখ টাকার সুবিধা

রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গেছে। প্রাথমিকভাবে জানা গেছে যে, ২৫ শে জুলাইয়ের পর ছাত্রছাত্রীদের আবেদনপত্রগুলি যত দ্রুত সম্ভব পর্যালোচনা করে তাদের অনুদান প্রদান করা হবে। বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গেছে যে, এই জুলাই মাসেই অনেক শিক্ষার্থীকে টাকা দেওয়া হতে পারে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে