Now-all-advantages-of-SBI-is-available-at-WhatsApp-Find-out-how

আপনি কি জানেন এবার থেকে বাড়িতে বসেই কয়েকটি মেসেজের মাধ্যমে আপনিও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন পরিষেবা পেতে পারেন (SBI service)? যদি না জেনে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। ডিজিটালাইজেশন এর ফলে বর্তমানে গ্রাহকদের বিভিন্ন কাজের প্রয়োজনে ব্যাংকে যেতে হয় না, সেসব তারা বাড়িতে বসেই করতে পারেন। কিন্তু এখনও এমন কিছু কাজ রয়েছে যার জন্য গ্রাহকদের অবশ্যই ব্যাংকে যেতে হয়। এবারে গ্রাহকদের সেই সমস্যা দূর করতে ময়দানে নেমেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। যদিও অনেক আগে থেকেই এ বিষয়ে জল্পনা শুরু হয়েছিল SBI এর গ্রাহকদের মধ্যে। এবারে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে গত মঙ্গলবার দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক SBI এর পক্ষ থেকে একটি ট্যুইটের মাধ্যমে ঘোষণা করা হয়েছে যে, গ্রাহকদের কাজের সুবিধা করে দিতে এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে গ্রাহকদের পরিষেবা প্রদান করতে চলেছে SBI কর্তৃপক্ষ। আজ আমরা আলোচনা করতে চলেছি, আপনারা কি কি সুবিধা পাবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে, কিভাবে সুবিধাগুলি আপনাদের প্রদান করা হবে ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলি।

• চলুন তবে দেখে নেওয়া যাক, কি কি সুবিধা পেতে চলেছেন আপনারা?
SBI এর তরফে জানানো হয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই গ্রাহকরা ব্যালেন্স এনকোয়ারি করা, মিনি স্টেটমেন্ট চেক করা, সর্বশেষ পাঁচটি ট্রানসেকশনের হিস্ট্রি চেক করা সহ বিভিন্ন কাজ করতে পারবেন।

আপনার রেশন কার্ডের সঙ্গে অন্য কারোর ফোন নাম্বার যুক্ত নেই তো? এখনই চেক করুন, নইলে পড়তে পারেন বিপদে

• কিভাবে হোয়াটসঅ্যাপে SBI ব্যাঙ্কিং পরিষেবা আপনারা ব্যবহার করতে পারবেন?
SBI এর কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি ট্যুইটের মাধ্যমে জানানো হয়েছে যে, SBI এর গ্রাহকদের নিজস্ব রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে 9022690226 নম্বরটিতে একটি Hi মেসেজ পাঠাতে হবে। এরপর SBI এর তরফে আপনাকে কিছু নির্দেশ দেওয়া হবে সেই নির্দেশগুলি অনুসরণ করলেই আপনার হোয়াটসঅ্যাপে SBI ব্যাংকিং পরিষেবা উপলব্ধ হবে। তবে SBI তরফে জানানো হয়েছে যে, সকল গ্রাহকদের রেজিস্টার্ড মোবাইল নম্বরটি বর্তমানে উপলব্ধ নেই তাদের রেজিস্টার্ড মোবাইল নম্বরটি আপডেট করতে হবে। এ ব্যাপারে ইতিমধ্যেই SBI এর কর্তৃপক্ষের তরফে উদ্যোগ নেওয়া শুরু করা হয়েছে। গ্রাহকদের রেজিস্টার্ড ইমেইল আইডিতে SBI এর তরফে ইমেইল পাঠানো হচ্ছে যাতে গ্রাহকদের এই রেজিস্টার্ড ফোন নম্বর আপডেট করার ব্যাপারে এবং হোয়াটসঅ্যাপে ব্যাংকিং এর পরিষেবার ব্যাপারে জানানো হচ্ছে।

এছাড়াও বর্তমানে আপনারা বাড়িতে বসেই ১৮০০১২৩৪ বা ১৮০০২১০০ এই দুটি নম্বরের যেকোন একটিতে কল করে পেয়ে যেতে পারেন বিশেষ কিছু পরিষেবা, যার মধ্যে উল্লেখযোগ্য অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা, মিনি স্টেটমেন্ট এবং শেষ পাঁচ ট্রানজাকশন চেক করার সুবিধা সহ এটিএম কার্ড ব্লক করা, রি-ইস্যু, পিন জেনারেশন, ডিসপ্যাচ স্ট্যাটাস চেক সহ বিভিন্ন পরিষেবা।

Paytm দিচ্ছে তার গ্রাহকদেরকে ফ্রীতে গ্যাস সিলিন্ডার, কিভাবে পাবেন জেনে নিন

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে