Pradhan-Mantri-Awas-Yojana-Urban-list-has-been-published-Check-if-your-name-is-there

আপনি কি প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে শহরে পাকাবাড়ি নির্মাণের অনুদানের জন্য আবেদন করেছিলেন? তবে এই খবরটি আপনার জন্য। যারা প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি নির্মাণের জন্য আবেদন করেছিলেন তাদের জন্য রয়েছে দারুণ এক সুখবর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে ভারতের সাধারণ জনগণের কল্যাণার্থে চালু করা বিভিন্ন উল্লেখযোগ্য জনকল্যাণমূলক প্রকল্পের মধ্যে অন্যতম একটি হলো প্রধানমন্ত্রী আবাস যোজনা।ভারতের যে সকল সাধারণ মানুষের পাকাবাড়ি নেই তাদের পাকা বাড়ি নির্মাণের ক্ষেত্রে সহায়তা করাই মূলত এই প্রকল্পটির উদ্দেশ্য।

পশ্চিমবঙ্গ সহ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অন্ধ্র প্রদেশ, অরুণাচল প্রদেশ, আসাম, বিহার, চণ্ডীগড়, ছত্তিশগড়, দাদরান ও নগর হাভেলি এবং দমন ও দিউ, দিল্লী, গোয়া, গুজরাট, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরালা, লাদাখ, মধ্য প্রদেশ, মহারাষ্ট্র, মণিপুর, মিজোরাম, মেঘালয়, নাগাল্যান্ড, দিল্লী, ওড়িশা, পুদুচেরি, পাঞ্জাব, রাজস্থান, সিকিম, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ত্রিপুরা, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড এই রাজ্যগুলি প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে রয়েছে। ইতিমধ্যেই কেন্দ্র সরকারের তরফে প্রধানমন্ত্রী আবাস যোজনায় যারা বাড়ি নির্মাণের জন্য অনুদান পাবেন তাদের লিস্ট প্রকাশ করা হয়েছে। যদিও এই যোজনা গ্রাম এবং শহরের ক্ষেত্রে ভিন্ন নামে পরিচিত, যথা: গ্রামের ক্ষেত্রে PMAY-G (প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ) এবং শহরের ক্ষেত্রে MPAY-U (প্রধানমন্ত্রী আবাস যোজনা শহর)। আজ আমরা আলোচনা করতে চলেছি MPAY-U এর লিস্ট নিয়ে অর্থাৎ শহরে বসবাসকারী যে সকল মানুষরা প্রধানমন্ত্রী আবাস যোজনায় আবেদন করেছিলেন তারা কিভাবে বাড়িতে বসেই দেখতে পাবেন তাদের আবেদনটি মঞ্জুর হয়েছে কিনা।

প্রকাশিত হলো প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রামীন লিস্ট, আপনার নাম রয়েছে কিনা চেক করে নিন

• চলুন তবে দেখে নেওয়া যাক কিভাবে আপনার বাড়িতে বসে জেনে নিতে পারবেন MPAY-U এর লিস্টে আপনার নাম রয়েছে কিনা (PMAY Urban List):-
১. প্রধানমন্ত্রী আবাস যোজনা শহর (MPAY-U) এর লিস্ট চেক করার জন্য আপনাকে MPAY-U এর অফিসিয়াল ওয়েবসাইট pmaymis.gov.in এ যেতে হবে।
২. এরপর মেনু বাটনে ক্লিক করলেই অনেকগুলি অপশন আসবে তার মধ্যে search beneficiary অপশনে ক্লিক করুন।
৩. এরপর search by name অপশনে ক্লিক করুন।
৪. এরপর আপনার সামনে যে ওয়েব পেজটি আসবে তাতে সঠিক স্থানে আধার নাম্বার দিয়ে Show অপশনে ক্লিক করলেই আপনি অনুদান পাবেন কিনা এ সংক্রান্ত সমস্ত তথ্য আপনি দেখতে পাবেন।

সরাসরি চেক করুনঃ- Link

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে