Recruitment-of-Asha-Workers-at-West-Bengal-Apply-today

আপনি কি দীর্ঘদিন ধরে সরকারি চাকরি খুঁজছেন? তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ এক সুখবর। তবে এই খবরটি শুধুমাত্র পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য। ব্যারাকপুরের ভিন্ন ভিন্ন সাব-ডিভিশনে আশাকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (Asha Karmi Recruitment)। চলুন তবে দেখে নেওয়া যাক, কারা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন, কিভাবে আবেদন করবেন, আবেদনের শেষ তারিখ ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলি।

• আবেদনের শেষ তারিখ:- এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনের শেষ তারিখ ২৬ শে জুলাই ২০২২।

(ক) পদের নাম:- আশাকর্মী (Asha Karmi)

• শূন্যপদ:- মোট ১৮৬ টি শূন্যপদে আশাকর্মী নিয়োগ করা হবে। তবে এই পদের জন্য বিভিন্ন সাব-ডিভিশনে শূন্যপদের সংখ্যা ভিন্ন, যথা:- ব্যারাকপুর সাব-ডিভিশনে শূন্যপদের সংখ্যা ৩০ টি, বসিরহাট সাব-ডিভিশনে শূন্যপদের সংখ্যা ৭২ টি, বনগাঁও সাব-ডিভিশনে শূন্যপদের সংখ্যা ২৫ টি, বারাসাত সাব-ডিভিশনে শূন্যপদের সংখ্যা ৫৯ টি।

প্রকাশিত হলো প্রধানমন্ত্রী আবাস যোজনার শহরের লিস্ট, আপনার নাম রয়েছে কিনা চেক করে নিন

• বয়স:- এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তবে তপশিলী জাতি এবং উপজাতি শ্রেণিভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে বয়সে ছাড় রয়েছে, ২২ থেকে ৪০ বছর বয়সী তপশিলী জাতি এবং উপজাতি শ্রেণিভুক্ত প্রার্থীরা এই পদের জন্য আবেদনের করতে পারবেন। প্রার্থীদের বয়স হিসেব করতে হবে ১৫ ই জুলাই ২০২২ তারিখ অনুযায়ী।

• আবশ্যিক যোগ্যতা:-
১. আবেদনকারী প্রার্থীকে অবশ্যই মহিলা হতে হবে। তবে কেবলমাত্র বিবাহিতা অথবা বিধবা কিংবা আইনগতভাবে বিবাহ বিচ্ছেদ হয়েছে এরূপ মহিলারাই এই পদের জন্য আবেদন করতে পারবেন।
২. প্রার্থী যে সাব-ডিভিশনের আওতায় এই পদের জন্য আবেদন করছেন তাকে অবশ্যই উক্ত অঞ্চলের স্থায়ী বাসিন্দা হতে হবে।
৩. প্রার্থীকে গ্রেড ১ এবং গ্রেড ২ স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হতে হবে।
৪. এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের অবশ্যই যথেষ্ট নম্বর সহকারে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে মাধ্যমিকের চেয়ে উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন মহিলারাও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

• আবেদন পদ্ধতি:- এই পদের জন্য আবেদনকারীদের সম্পুর্ণ অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে।
১. অফলাইনে আবেদনের ক্ষেত্রে প্রথমেই আপনি যে সাব-ডিভিশনে এই পদের জন্য আবেদন করবেন সেই সাব-ডিভিশনের তরফে জারি করা অফিসিয়াল নোটিফিকেশনটি http://north24parganas.gov.in/documents/recruitments এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।
২. ওই অফিসিয়াল নোটিফিকেশনের সাথেই আপনারা আবেদনের জন্য প্রয়োজনীয় ফর্মটি পেয়ে যাবেন। এরপর ওই ফর্মটি প্রিন্ট করে নিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।
৩. এরপর ফর্মের সাথে প্রয়োজনীয় নথিগুলো যুক্ত করে মুখ বন্ধ খামে ভরে, ওই খামটির ওপরে Application for the post of____ (পদের নাম) লিখে আপনার সাব-ডিভিশনের ব্লক অফিসের ঠিকানায় আবেদনপত্রটি পাঠাতে হবে।

• আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- The Block Development Officer, _ Development Block, At B.D.O office, At P.O P.S Dist. North 24 Parganas, Pin__.

স্বামী বিবেকানন্দ স্কলারশিপের গুরুত্বপূর্ণ আপডেট, এখনই জেনে নিন

• আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি:-
১. জন্মের শংসাপত্র।
২. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড।
৩. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র।
৪. জাতিগত শংসাপত্র।
৫. স্বনির্ভর গোষ্ঠীর সদস্যের প্রমাণপত্র।
৬. পাসপোর্ট সাইজের ফটো ২ কপি।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে