SBI-gives-35-lakhs-rupees-to-its-customers-Find-out-how-to-get-it

আপনি কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর একজন গ্রাহক? তবে এই খবরটি আপনার জন্য। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর গ্রাহকদের জন্য রয়েছে দারুণ এক সুখবর। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর তরফে তাদের গ্রাহকদের সুবিধার্থে নিয়ে আসা হয়েছে একটি দুর্দান্ত স্কিম (SBI Scheme), যার জেরে গ্রাহকরা বাড়িতে বসেই পেয়ে যেতে চলেছেন ৩৫ লক্ষ পর্যন্ত টাকার সুবিধা। আর আজ আমরা আলোচনা করতে চলেছি, আপনারা কিভাবে এই স্কিমের সুবিধা পাবেন, কিভাবে এই স্কিমের জন্য আবেদন করতে পারবেন ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে।

ডিজিটালাইজেশনের সাথে সাথেই ব্যাংকের বিভিন্ন কাজগুলি অনলাইনের মাধ্যমে করার ব্যবস্থা করা হচ্ছে ভারত সরকারের তরফে। ইতিমধ্যে বিভিন্ন ব্যাংকের তরফে ব্যবস্থা করা হয়েছে যাতে তাদের গ্রাহকরা ব্যাংকের বিভিন্ন কাজগুলি করে ফেলতে পারেন। কিন্তু বর্তমানে অনলাইনের মাধ্যমে ব্যাংকিংয়ের পরিষেবা আরও খানিকটা বাড়িয়ে ঘরে বসেই অনলাইনেই ব্যক্তিগত ঋণ পাওয়ার সুবিধা নিয়ে আসতে চলেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া(SBI)। এই স্কিমটি রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট নামে পরিচিত। এই স্কিমে মাত্র কয়েকটি সহজ ধাপ অনুসরণ করলেই আপনারা ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পেয়ে যেতে পারবেন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া(SBI) এর তরফে।

Jio, Vi, Airtel এর সবচেয়ে কমদামী প্ল্যান গুলো সমন্ধে আপনি জানেন কি? রোজ মিলবে ২ জিবি করে ডেটা

• চলুন তবে দেখে নেওয়া যাক কিভাবে আপনারা এই ঋণ পাবেন (Real-Time Xpress Credit):-
স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া(SBI) এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশন অর্থাৎ YONO অ্যাপের মাধ্যমেই গ্রাহকরা এই রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট স্কিমটির সুবিধা নিতে পারবেন। YONO অ্যাপ্লিকেশনের মাধ্যমেই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকরা বাড়িতে বসে অনলাইনের মাধ্যমেই ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণের জন্য আবেদন করতে পারবেন এবং এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে সমস্ত নথিপত্র যাচাই এবং ঋণ অনুমোদনের প্রক্রিয়াটি সম্পন্ন করা সম্ভব হবে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সমস্ত গ্রাহকরা এই ঋণ পাওয়ার যোগ্য নন। শুধুমাত্র কেন্দ্রীয় এবং রাজ্য সরকারি কর্মচারী এবং প্রতিরক্ষা ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদেরই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট স্কিমের আওতায় ঋণ প্রদান করা হবে। এই শর্তগুলি পূরণ করা হলেও ঋণ প্রদানের ক্ষেত্রে ব্যাংকের তরফে গ্রাহকদের সিভিল স্কোর ভালোভাবে পরীক্ষা করে দেখা হবে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া(SBI) এর কর্তৃপক্ষের তরফে।

• ঋণ গ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় নথিপত্র:-
রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট স্কিমের আওতায় ঋণ গ্রহণের জন্য গ্রাহকের বাৎসরিক আয়ের শংসাপত্র, আইটিআই ফর্ম, প্যান কার্ড এবং আধার কার্ড সহ বিভিন্ন নথিগুলি জমা করতে হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে