The-Central-Government-is-giving-this-certificate-to-everyone-What-is-the-certificate

এবছর আমাদের গর্বের দেশ ভারতবর্ষ স্বাধীনতার ৭৫ বছরে পা দিচ্ছে। ঐতিহাসিক এই মুহুর্ত উৎযাপনের লক্ষ্যে দেশের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হর ঘর তিরঙ্গা (Har Ghar Tiranga Certificate) নামে একটি নতুন কর্মসূচীর ঘোষণা করেছে। এই কর্মসূচীর মাধ্যমে তিনি সবাইকে স্বাধীনতা দিবসের দিন নিজের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে বলেছেন। মূলত স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে দেশের প্রতি সাধারণ মানুষের টান, ভালোবাসা ও জাতীয়তাবোধ বাড়ানোর জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এই হর ঘর তিরঙ্গা কর্মসূচীর মাধ্যমেই দেশের সকল নাগরিককে কেন্দ্র সরকারের তরফ থেকে অনলাইনে বিনামূল্যে দেশাত্মবোধক সার্টিফিকেট দেওয়া হচ্ছে। নিম্নলিখিত এই পদ্ধতির মাধ্যমে সহজেই ডাউনলোড করে নিন এই গৌরবান্বিত সার্টিফিকেট।

• কীভাবে এই হর ঘর তিরঙ্গা (Har Ghar Tiranga Certificate) কর্মসূচীর সার্টিফিকেট ডাউনলোড করবেন?
(১) প্রথমে নিজের মোবাইলে বা ডেস্কটপ থেকে www.mygov.in এই ওয়েবসাইটে যাবেন।

(২) এবার একেবারে উপরের দিকে অশোক স্তম্ভ ও my gov मेरी सरकार লেখার পাশে 75 Azadi Ka Amrit Mahotsav লেখা ছবিটিতে ক্লিক করুন।

(৩) এরপরে Har Ghar Tiranga লেখা ছবিটিতে ক্লিক করলেই আপনি হর ঘর তিরঙ্গা কর্মসূচীর অফিসিয়াল ওয়েবসাইটে চলে আসবেন।

অথবা সরাসরি harghartiranga.com এই ওয়েবসাইটেও চলে আসতে পারেন।

(৪) এখানে Step 1, 2,3,4 বলে চারটি বক্সের নীচে Pin a Flag লেখা লিংকটিতে ক্লিক করবেন।

(৫) এরপরে নিজের নাম, মোবাইল নম্বর, প্রোফাইল ফটো (ঐচ্ছিক) দিয়ে Next এ ক্লিক করবেন।

(৬) তারপরে Location Found দেখাবে এবং Pin a Flag লিংকে ক্লিক করবেন।

(৭) তাহলেই আপনাকে Congratulations Your flag has been pinned লেখাটি দেখাবে। তার নীচে থাকা Download Certificate অপশনে ক্লিক করবেন।

(৮) তাহলেই আপনার মোবাইলে হর ঘর তিরঙ্গা উদ্যোগের সার্টিফিকেট ডাউনলোড হয়ে যাবে।

আপনার হোয়াটসঅ্যাপ মেসেজ অন্য কেউ পড়ছে নাতো? জেনে নিন এই পদ্ধতিতে

দেশের প্রতি নাগরিকদের আত্মিক টান বাড়াতে, দেশগঠনের জন্য নাগরিকদের দায়বদ্ধতা মনে করানোর জন্যই কেন্দ্র সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৩ থেকে ১৫ ই আগস্ট এই উদ্যোগের মাধ্যমে সকল নাগরিকদের নিজের বাড়িতে জাতীয় পতাকা লাগানোর জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া স্বাধীনতা দিবসের দিন সরকারের তরফ থেকে বড়ো করে আজাদী কা অমৃত মহোৎসব নামে বর্ণাঢ্যঅনুষ্ঠান করা হবে। প্রতিদিনই লক্ষাধিক মানুষ এই হর ঘর তিরঙ্গা সার্টিফিকেট ডাউনলোড করছেন। আপনিও চাইলে উপরোক্ত পদ্ধতিতে সহজেই নিজের নামে এই সার্টিফিকেটটি ডাউনলোড করে নিতে পারেন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে