Good-news-for-common-people-Petrol-and-Diesel-prices-have-been-reduced

বিগত দু’বছর ধরে করোনার একের পর এক ভেরিয়েন্টের কারণে লকদাউনের দরুণ এক টালমাটাল পরিস্থিতির সম্মুখীন হচ্ছে ভারতের অর্থনীতি। অন্যদিকে রাশিয়া ইউক্রেন যুদ্ধের জেরে যথেষ্ট প্রভাবিত হয়েছে বিশ্বের অর্থনীতি। আর তাই নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির পাশাপাশি মুদ্রাস্ফীতির ক্ষেত্রে পিছিয়ে নেই পেট্রোল এবং ডিজেলের দামও (Petrol and Diesel price)। বিশ্বের অন্যান্য দেশগুলির মতোই ভারতেও পেট্রোল এবং ডিজেলের মূল্য যথেষ্ট বৃদ্ধি হয়েছে। যার জেরে সমস্ত দিক সামাল দিয়ে উঠতে রীতিমতন নাজেহাল ভারতবাসী এবং এর থেকে বাদ পড়েনি পশ্চিমবঙ্গের নাগরিকরাও। তবে মুদ্রাস্ফীতির আবহেও পশ্চিমবঙ্গবাসীর জন্য খানিকটা হলেও স্বস্তির খবর রয়েছে। পশ্চিমবঙ্গের প্রায় ১৪ টি জেলাতে দাম কমেছে পেট্রোল এবং ডিজেলের। তবে অনেক নাগরিকই এখনও পর্যন্ত জানেন না কোন জেলায় ঠিক কতো টাকা করে পেট্রোল এবং ডিজেলের দাম কমেছে। আর তাই আজ আমরা আপনাদের জন্য এই পোস্টে আলোচনা করতে চলেছি পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার পেট্রোল ডিজেলের দামের তালিকা।

• কোন কোন জেলাতে পেট্রোল এবং ডিজেলের দাম কমেছে:-
আলিপুরদুয়ার, বীরভূম, কোচবিহার, দার্জিলিং, হুগলি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া পশ্চিমবঙ্গের এই ১৪ টি জেলাতে পেট্রোল এবং ডিজেলের দাম খানিকটা কমায় কিছুটা হলেও স্বস্তিতে রয়েছে এই জেলাগুলির মানুষ।

পুজো উপলক্ষ্যে এয়ারটেল নিয়ে এলো নতুন অফার, মাত্র ১৫৫ টাকার রিচার্জে চলবে সারামাস, রোজ পাওয়া যাবে ১ জিবি করে ডেটা

• চলুন তবে দেখে নেওয়া যাক পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাগুলির পেট্রোল এবং ডিজেলের দামের তালিকা:-
১. আলিপুরদুয়ারে পেট্রোলের দাম কমলেও তা এখনো ১০০ এর উপরে। আজ আলিপুরদুয়ারে পেট্রোলের দাম রয়েছে ১০৬.৮২ টাকা প্রতি লিটার এবং ডিজেলের বাজারদর রয়েছে ৯৩.৪৯ টাকা প্রতি লিটার।
২. বাঁকুড়াতে পেট্রোলের দাম রয়েছে ১০৬ টাকা ৭১ পয়সা প্রতি লিটার এবং বর্তমানে ডিজেলের বাজারদর রয়েছে ৯৩ টাকা ৪০ পয়সা প্রতি লিটার ।
৩. বীরভূম জেলাতেও পেট্রোলের দাম কমে বর্তমানে পেট্রোলের বাজার দর ১০৬.৬৮ টাকা প্রতি লিটার এবং ডিজেলের প্রতি লিটারের বাজারদর রয়েছে ৯৩.৩৮ টাকা।
৪. কোচবিহার জেলাতে আজ পেট্রোলের দাম রয়েছে প্রতি লিটারে ১০৬.৭৯ টাকা এবং প্রতি লিটার ডিজেলের দাম রয়েছে ৯৩.৪৬ টাকা।
৫. উত্তর দিনাজপুর জেলাতে বর্তমানে পেট্রোলের বাজারদর রয়েছে ১০৬.৫৪ টাকা প্রতি লিটার। এই জেলায় ডিজেলের বাজারদর প্রতি লিটারে ৯২.৮৩ টাকা।
৬. দক্ষিণ দিনাজপুর জেলায় বর্তমানে পেট্রোলের মূল্য ১০৬ টাকা ১০ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য ৯৩ টাকা ২৪ পয়সা প্রতি লিটার।

৭. আজ দার্জিলিঙে পেট্রোলের বাজারদর রয়েছে লিটার প্রতি ১০৫.৮৭ টাকা এবং এই জেলাতে ডিজেলের মূল্য কমে দাঁড়িয়েছে ৯২.৬১ টাকা প্রতি লিটারে।
৮. হুগলি জেলাতে পেট্রোলের মূল্য কমে দাঁড়িয়েছে প্রতি লিটারে ১০৬.৩২ টাকা আজ ডিজেলের মূল্য রয়েছে ৯৩.০৩ টাকা প্রতি লিটার।
৯. জলপাইগুড়ি জেলায় বর্তমানে পেট্রোলের মূল্য রয়েছে ১০৬ টাকা ৪৬ পয়সা প্রতি লিটার। এই জেলাতে বর্তমানে ডিজেলের বাজারদর রয়েছে ৯৩ টাকা ১৬ পয়সা প্রতি লিটার।
১০. মালদা জেলাতে পেট্রোলের দাম কমে দাঁড়িয়েছে প্রতি লিটারে ১০৫ টাকা ৮১ পয়সা এবং আজ এই জেলাতে ডিজেলের মূল্য রয়েছে ৯২ টাকা ৫৬ পয়সা প্রতি লিটার।
১১. ঝাড়গ্রামে আজ পেট্রোলের বাজারদর রয়েছে ১০৬ টাকা ৮৯ পয়সা প্রতি লিটার। এই জেলাতে আজ ডিজেলের মূল্য রয়েছে ৯৩ টাকা ৫৩ পয়সা প্রতি লিটার।
১২. আজ কলকাতাতে পেট্রোলের মূল্য রয়েছে ১০৬ টাকা ৩ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য রয়েছে ৯২ টাকা ৭৬ পয়সা প্রতি লিটার।

পুজো উপলক্ষ্যে রাজ্য সরকারের নতুন ঘোষণা, ১৬ দিন বন্ধ থাকতে চলেছে সমস্তকিছু

১৩. আজ কালিম্পঙে পেট্রোলের বাজারদর রয়েছে প্রতি লিটারে ১০৫ টাকা ৯৮ পয়সা। আজ ডিজেলের বাজারদর রয়েছে প্রতি লিটারে ৯২ টাকা ৭১ পয়সা।
১৪. আজ হাওড়া জেলাতে পেট্রোলের দাম রয়েছে ১০৬ টাকা ৩ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের দাম রয়েছে ৯৩ টাকা ৭৬ পয়সা প্রতি লিটার।
১৫. বর্তমানে মুর্শিদাবাদ জেলায় পেট্রোলের মূল্য রয়েছে ১০৭ টাকা ৩৯ পয়সা প্রতি লিটার এবং এই জেলাতে ডিজেলের বাজারদর রয়েছে প্রতি লিটারে ৯৪ টাকা ৩ পয়সা।
১৬. উত্তর ২৪ পরগনা জেলায় আজ পেট্রোলের দাম রয়েছে ১০৬ টাকা ৪৪ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের দাম রয়েছে প্রতি লিটারে ৯৩ টাকা ১৪ পয়সা।
১৭. দক্ষিণ ২৪ পরগনায় পেট্রোল এবং ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬ টাকা ৩ পয়সা প্রতি লিটার এবং ৯২ টাকা ৭৭ পয়সা প্রতি লিটার।
১৮. নদীয়াতে পেট্রোল এবং ডিজেলের মূল্য কমে বর্তমানে পেট্রোল এবং ডিজেলের বাজারদর রয়েছে যথাক্রমে ১০৬ টাকা ৯৮ পয়সা প্রতি লিটার এবং ৯৩ টাকা ৬৫ পয়সা প্রতি লিটার।

১৯. পূর্ব মেদিনীপুর জেলায় আজ পেট্রোলের বাজারদর রয়েছে প্রতি লিটারে ১০৬ টাকা ১৭ পয়সা এবং ডিজেলের বাজার দর রয়েছে প্রতি লিটারে ৯২ টাকা ৮৬ পয়সা।
২০. পশ্চিম মেদিনীপুর জেলায় বর্তমানে পেট্রোলের দাম কমে দাঁড়িয়েছে ১০৬ টাকা ৫০ পয়সা প্রতি লিটারে এবং ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে ৯৩ টাকা ১৬ পয়সা প্রতি লিটারে।
২১. পূর্ব বর্ধমানে আজ পেট্রোলের বাজারদর রয়েছে প্রতি লিটারে ১০৬.৬১ টাকা এবং ডিজেলের মূল্য রয়েছে প্রতি লিটারে ৯৩.৩১ টাকা।
২২. পশ্চিম বর্ধমান জেলাতে আজ পেট্রোলের মূল্য রয়েছে প্রতি লিটারে ১০৬ টাকা ২৮ পয়সা এবং ডিজেলের বাজার দর রয়েছে ৯৩ টাকা এক পয়সা প্রতি লিটার।
২৩. পুরুলিয়াতে আজ পেট্রোল এবং ডিজেলের দাম কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৬ টাকা ৫৫ পয়সা প্রতি লিটার এবং ৯৩ টাকা ২৫ পয়সা প্রতি লিটার।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে