Know-how-to-open-your-own-Aadhaar-seva-kendra-you-can-earn-profitable-money-by-this-service

আপনি কী কোনোরকম কম্পিউটার পরিষেবা কেন্দ্র খুলতে চাইছেন? তাহলে বর্তমানে অন্যতম লাভজনক হলো আধার সেবা কেন্দ্র খোলা। নিজের একটি আধার সেবা কেন্দ্র চালু করে আপনি মাস শেষে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। কিন্তু অনেকেই জানেন না যে কীভাবে নিজের নামে আধার সেবা কেন্দ্র খুলতে হয়। বহু অসাধু ব্যক্তি আবার এই সুযোগে নানারকম প্রতারণা চক্রের মাধ্যমে আধার সেবা কেন্দ্রের টোপ দেখিয়ে অনেকের থেকে মোটা টাকা হাতিয়ে নেয়। তাই কখনই এইসব প্রতারকদের খপ্পড়ে পড়বেন না। আজকে আপনার সাথে একদম সত্যি ভাবে যে পদ্ধতিতে আধার সেবা কেন্দ্রের জন্য আবেদন করতে হয় তা নিয়ে আলোচনা করবো (Aadhaar seva kendra)।

উল্লেখ্য, আধার সেবা কেন্দ্র খুলে আপনি সাধারণ মানুষদের আধার কার্ড সংক্রান্ত বিভিন্ন পরিষেবা দিতে পারবেন। যেমন:- আধার কার্ডের ভুল সংশোধন করা, নতুন আধার কার্ড বানানো, আধার কার্ডের বায়োমেট্রিক আপডেট করা, ছবি পরিবর্তন করা,আধার কার্ডের সাথে মোবাইল নম্বর লিংক করা ইত্যাদি। আপনি যেরকম পরিষেবা সাধারণ নাগরিকদের প্রদান করবেন সেই হিসেবে UIDAI (ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া) -এর তরফ থেকে আপনাকে কমিশন দেওয়া হবে। এইভাবে আধার কার্ড সেন্টার খুলে বহু মানুষ প্রতি মাসে ভালো ইনকাম করছেন।

এবছর বাতিল হতে চলেছে প্রায় ৭০ লক্ষ রেশন কার্ড, আপনার নাম নেই তো?

মূলত তিনভাবে আধার সেবা কেন্দ্র খোলা যায়:-

১) রাজ্য সরকার ও কেন্দ্রশাসিত অঞ্চল দ্বারা অফিসিয়াল ভাবে,
২)রেজিস্টারের মাধ্যমে (বিভিন্ন ব্যাংক সহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে UIDAI এর কানেকশন করা থাকে, এদের রেজিস্টার বলা হয়),
৩) এনরোলমেন্ট এজেন্সীর মাধ্যমে (কিছু প্রাইভেট এজেন্সী কোম্পানিগুলোকে UIDAI -এর তরফ থেকে অনুমতি দেওয়া থাকে, তাদের অধীনে আপনারা আধার সেবা কেন্দ্র খুলতে পারবেন)

সাধারণত প্রথম দুইভাবে আধার সেবা কেন্দ্র খোলার সম্ভাবনা যথেষ্ট কম। তাই এনরোলমেন্ট এজেন্সীর মাধ্যমে আধার সেবা কেন্দ্র খোলাই শ্রেয়।

• কীভাবে নিজের আধার সেবা কেন্দ্র খোলার জন্য আবেদন করবেন?
(১) প্রথমে UIDAI -এর অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন।
(২) এরপর মেনুবারে About UIDAI অপশনের মধ্যে Aadhaar Dashboard -এ ক্লিক করবেন।
(৩) এবার একেবারে উপরের দিনে Aadhaar Generated লেখাটির নীচের অ্যারো চিহ্নে ক্লিক করবেন।
(৪) এবার Enrollment Dashboard -এর মধ্যে প্রথম বক্সটির নীচে
By States and UT
By Registrars
By Enrolment Agencies

নতুন পদ্ধতিতে শুরু হয়ে গেলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আবেদন প্রক্রিয়া, বিস্তারিত জেনে নিন

এরকম অপশন পাবেন। আপনি By Enrolment Agencies -এই অপশনে ক্লিক করবেন। তাহলে আপনি আধার কর্তৃপক্ষের সাথে সংযুক্ত থাকা সমস্ত প্রাইভেট এজেন্সীগুলোর নাম দেখতে পাবেন।
(৫) আপনি যে এজেন্সীর অধীনে আধার সেবা কেন্দ্র খুলতে চান তাদের নামটি কপি করে গুগলে সার্চ করুন।
(৬) মনে রাখবেন, সবসময় সেই এজেন্সীর অফিসিয়াল ওয়েবসাইটে যাবেন। কোনোরকম অন্য কোনো থার্ড পার্টি ওয়েবসাইটে গিয়ে যোগাযোগ করবেন না।
(৭) উক্ত এনরোলমেন্ট এজেন্সীর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের Services অপশনটিতে ক্লিক করে দেখে নিবেন তারা আধার সেবা কেন্দ্র খুলতে সাহায্য করে কিনা।
(৮) এরপরে উক্ত এজেন্সীর অফিসিয়াল ওয়েবসাইটে থাকা Contact Us অপশনে ক্লিক করে তাদের সাথে ফোন বা ইমেলের মাধ্যমে যোগাযোগ করে নেবেন।
(৯) এরপরে এজেন্সী আপনার সাথে যোগাযোগ করবে এবং কীভাবে আধার সেবা কেন্দ্র খুলতে হবে সে বিষয়ে বুঝিয়ে দেবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে