New-Bank-Scheme-has-been-initiated-in-these-two-banks-on-the-occasion-of-75th-Independence-day-celebration

ভারতবর্ষের স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে আকর্ষণীয় অফার নিয়ে এলো দেশের দু’টো জনপ্রিয় ব্যাংক। উল্লেখ্য, এবছর স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষ্যে কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই আজাদি কা অমৃত মহোৎসব চালু করেছে। সেই উপলক্ষ্যে বহু সংস্থা গ্রাহক টানতে আকর্ষণীয় বিভিন্ন প্ল্যান বাজারে নিয়ে এসেছে। পিছিয়ে নেই ব্যাংকগুলোও। এদের মধ্যেই সবথেকে ভালো অফার নিয়ে এসেছে উজ্জীবন স্মল ফিন্যান্স ব্যাংক ও ব্যাংক অফ বরোদা। উজ্জীবন ব্যাংক তাদের সুদের হার (Bank Interest Rate Hike) বৃদ্ধি করেছে এবং ব্যাংক অফ বরোদা নিয়ে এসেছে নতুন প্রকল্প (Bank Scheme)। তাদের নতুন দু’টি অফার নিঃসন্দেহে গ্রাহকদের অনেকটা সুবিধা করে দেবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

উজ্জীবন স্মল ফিন্যান্স ব্যাংক স্থায়ী আমানতের (Fixed Deposit) ক্ষেত্রে সুদের হার ১.৫% বৃদ্ধি করেছে। বিভিন্ন রকম মেয়াদের স্থায়ী আমানত প্ল্যানের ক্ষেত্রে সুদের হার ০.৩ শতাংশ থেকে ১.৫ শতাংশের মতো বৃদ্ধি করেছে উক্ত ব্যাঙ্কটি। উজ্জীবন ব্যাংক ৭৫ সপ্তাহ ও ৭৫ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিট স্কিমের ক্ষেত্রে সর্বোচ্চ ৭.৫ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে। প্রবীণ নাগরিকদের জন্যই বিশেষ সুবিধা নিয়ে এসেছে এই ব্যাংকটি। এখন থেকে প্রবীণ নাগরিকদের জন্য অতিরিক্ত হার ০.৫% থেকে ০.৭৫% করা হয়েছে।

আগস্ট মাসে এই পাঁচটি গুরুত্বপূর্ণ স্কলারশিপের ফর্ম ফিল আপ চলছে, কোন কোন স্কলারশিপ জেনে নিয়ে আবেদন করুন আজই

অন্যদিকে ব্যাংক অফ বরোদা আবার বরোদা তিরঙ্গা নামে নতুন একটি আমানত স্কিম নিয়ে এসেছে। এটি একটি আকর্ষণীয় আমানত প্রকল্প, যার মাধ্যমে আপনি উচ্চ হারের সুদ পেয়ে যাবেন। এই আমানত প্রকল্পে দুরকম মেয়াদের স্কিম রয়েছে। যথা:- ৪৪৪ দিন ও ৫৫৫ দিন মেয়াদের। সুদের হার দুই মেয়াদের আমানত স্কিমে ক্ষেত্রে ভিন্ন। ৪৪৪ দিন মেয়াদের আমানত স্কিমে ক্ষেত্রে সুদের হার ৫.৭৫ % এবং ৫৫৫ দিন মেয়াদের আমানত স্কিমের ক্ষেত্রে সুদের হার ৬ % । ২ কোটি টাকার কম মেয়াদের ক্ষেত্রে এই আমানত স্কিম উপলব্ধ রয়েছে। প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদের হারের সুবিধা পাবেন। সুদের হার ১৬ ই আগস্ট,২০২২ থেকে কার্যকর হবে। স্কিমটি ৩১ শে ডিসেম্বর, ২০২২ পর্যন্ত উপলব্ধ থাকবে। তাই এই আমানত স্কিমে টাকা রাখতে চাইলে উক্ত সময়ের মধ্যে সিদ্ধান্ত নেবেন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে