New-Business-Idea-with-OLX-Start-this-business-and-earn-20000-to-50000-rupees

আপনি কী ভালো কোনো অর্থ রোজগারের উপায় খুঁজছেন? তাহলে এই খবরটি আপনার জন্য। বর্তমানে অনেকেই অনলাইনে অর্থ রোজগার করার নানারকম উপায় সম্পর্কে জানতে ইচ্ছুক হন কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই ভালো কোনো আইডিয়া না পাওয়ায় তারা হতাশার শিকার হন। কিন্তু এবার আর চিন্তা করবেন না। আজকে আপনাদের সাথে অনলাইনে অর্থ রোজগারের এমন একটি উপায় সম্পর্কে আলোচনা করবো, যা থেকে আপনি সহজেই মাসে ভালো পরিমান ইনকাম করতে পারবেন। তাহলে দেরী না করে চলুন জেনে নেওয়া যাক আজকের আলোচিত অনলাইন অর্থ রোজগারের উপায়টি সম্পর্কে। (New Business Idea)

• কী এই উপায়?
অনলাইনে ভালো ইনকাম করার জন্য অন্যতম ভালো একটি উপায় হলো OLX ব্যবহার করা। OLX বর্তমানে অন্যতম জনপ্রিয় জিনিসপত্র বেচাকেনার মাধ্যম, যার মাধ্যমে বহু মানুষ ভালো অর্থ রোজগার করছেন। ঠিকমতো OLX ব্যবহার করতে পারলে মাসে সহজেই ২০,০০০ থেকে ৫০,০০০ টাকার মতো কামাতে পারবেন। এই কাজ শুরু করলে সময়ের সাথে সাথে আপনার ইনকামের পরিমানও বহুগুন বাড়বে।

• কীভাবে OLX থেকে টাকা কামাবেন?
OLX থেকে বিভিন্ন উপায়ে টাকা কামানো যায়। নীচে সমস্ত লাভজনক আইডিয়া সম্পর্কে আলোচনা করা হলো।

নতুন পদ্ধতিতে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপের রিনিউয়ালের আবেদন, কিভাবে আবেদন করবেন জেনে নিন এখনই

° অনলাইনে জিনিস বিক্রির মাধ্যমে

আপনি OLX অ্যাপের সাহায্যে সহজেই নিজের কোনো জিনিস ভালো দামে বিক্রি করতে পারবেন। আমাদের কাছে এরকম বহু জিনিস থাকে, যা আমাদের কাজে না লাগলেও বহু মানুষের দৈনন্দিন কাজে লাগতে পারে। OLX বিক্রি করা কিছু জনপ্রিয় জিনিস হলো পুরোনো মোবাইল, কম্পিউটার, গাড়ি, বৈদ্যুতিক জিনিসপত্র, বাড়ির আসবাবপত্র ইত্যাদি। এইরকম জিনিস আপনি লাভজনক দামে বিক্রি করে মাস শেষে মোটা টাকা আয় করতে পারেন। OLX এ কিছু বিক্রি করার জন্য আপনার কমিউনিকেশন স্কিল ও ব্যবহার ভালো হতে হবে। যদি আপনি উপযুক্ত ও যথার্থ কথা বলে কাস্টমারদের প্রভাবিত করতে পারেন তাহলে আপনার আয়ের পরিমানও ভালো হবে। আপনি নিজের বা আপনার বাড়ির এইরকম বহু জিনিসপত্র OLX -এ বিক্রি করে টাকা কামাতে পারেন।

তবে মনে রাখবেন শুধু নিজের জিনিসপত্রই নয়, আপনি চাইলে অন্য কারোর কোনো জিনিসও OLX -এর মাধ্যমে বিক্রি করে মোটা টাকা কমিশন কামাতে পারেন। ধরুন, আপনার পরিচিত কেউ কোনো জিনিস ভালো দামে বিক্রি করতে পারছেন না। আপনি তাকে আশ্বস্ত করতে পারেন যে আপনি তার জিনিসটি বিক্রি করে দেবেন, তবে তার পরিবর্তে কিছু কমিশন নেবেন। এইভাবে তার জিনিসের অ্যাড OLX -এ পোস্ট করে সেটি বিক্রি করতে পারলে আপনি ভালো টাকা কামাতে পারবেন। এইভাবে আপনি নিজের একটি ছোটো বিজনেসও চালু করতে পারেন যেখানে আপনি নিজের এলাকার স্থানীয় মানুষদের জিনিসপত্র OLX -এ বিক্রি করার মাধ্যমে ভালো মুনাফা অর্জন করতে পারবেন।

এছাড়া আরও একটি চমৎকার উপায় হলো reselling করা অর্থাৎ একই জিনিস আবার বিক্রি করা। OLX -এ প্রায়শই এরকম দেখা যায় যে কোনো সাধারণ ব্যক্তি একটি ভালো জিনিসের দাম বাজার চাহিদার চেয়ে তুলনামূলক অনেকটা কম রেখেছেন। আপনি চাইলে তার কাছ থেকে সেটি কিনে আবার ভালো দামে OLX – এ reselling করতে পারেন।

প্রত্যেক স্কুল শিক্ষক-শিক্ষিকাকে পাঠানো হচ্ছে নোটিশ, ১৫ দিনের মধ্যে দিতে হবে উত্তর

° OLX -এর মাধ্যমে চাকরি করে

OLX -এ যে শুধু জিনিসপত্র কেনাবেচা করা যায় এটা ভুল ধারণা। বহু মানুষই OLX -এ বিভিন্ন ধরনের চাকরির পোস্ট করে থাকেন। আপনি সেগুলো দেখে পোস্টদাতার সঙ্গে যোগাযোগ করে সেইসব চাকরি করতে পারেন। OLX – এ দেওয়া চাকরিগুলোর স্যালারিও ভালোই হয়। সাধারণত ডাটা এন্ট্রি, টাইপিং, সেলস মার্কেটিং ধরনের জবগুলো OLX -এ বেশী পাওয়া যায়। তবে কোনোরকম ভুঁয়ো ও প্রতারক ব্যক্তির পাল্লায় পড়বেন না। যদি কোনো চাকরির বিজ্ঞাপন দেখে আগ্রহী হয়ে আপনি উক্ত ব্যক্তি বা সংস্থার সঙ্গে যোগাযোগ করেন এবং তারা আপনার থেকে চাকরি দেওয়ার আগে কিছু টাকা চেয়ে বসেন, তাহলে কখনই টাকা দেবেন না। মনে রাখবেন, একটি সৎ চাকরির জন্য কোনো ব্যক্তি কখনই আগে টাকা চাইবেন না। এরকম ভুঁয়ো বিজ্ঞাপনগুলো এড়িয়ে OLX -এর সঠিক অ্যাডগুলোর মাধ্যমে ভালো কোনো জব করতে পারেন এবং মাস শেষে ভালো ইনকাম করতে পারবেন।

° আপনি নিজে কাউকে পরিষেবা (Service) প্রদান করে –
আপনি যদি কোনোরকম পরিষেবা প্রদানকারী কাজ করে থাকেন তাহলে কাজ পাওয়ার জন্য আপনি OLX-কেও ব্যবহার করতে পারেন। যেমন:- আপনি মোবাইল, কম্পিউটার রিপেয়ারিং বা বাইক রিপেয়ারিং, টিউশন, কোচিং ক্লাস, বইয়ের ব্যবসা ইত্যাদি করে থাকলে OLX এ অ্যাড দিতে পারেন। সেই অ্যাডের মাধ্যমে আপনি নিকটবর্তী লোকেদের থেকে ভালো কোনো কাজ পেয়ে যেতে পারেন। এভাবে অনলাইনে সার্ভিস দেওয়ার বিজ্ঞাপন দিয়ে নিজের ব্যবসা ভালোভাবে করতে পারেন। এতে আপনার মাসিক ইনকামও আগের থেকে অনেকটাই বেড়ে যাবে।

সবশেষে বলবো OLX -এ ব্যবসা করার জন্য তেমন কোনো টেকনিকাল জ্ঞানের প্রয়োজন নেই। আপনি চাইলে এই মার্কেটপ্লেস ব্যবহার করে প্রতি মাসে ভালো রোজগার করতে পারবেন। এই অ্যাপ বেশী ব্যবহার করলে আপনার অভিজ্ঞতাও ধীরে ধীরে বাড়বে যার মাধ্যমে পরবর্তীতে আপনি নিজে থেকেই বুঝতে পারবেন যে কি করে OLX ব্যবহার করে আরও বেশী ইনকাম করা যাবে।

ব্যবসা-বাণিজ্য ও অর্থ রোজগারের উপায় সম্পর্কিত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে