New-Notification-for-TET-Exam-Aspirants-Know-Now

আপনি কি টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন? আপনিও যদি টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গে চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। পশ্চিমবঙ্গে প্রাথমিক TET নিয়ে বিতর্ক বহুদিন ধরেই চলছে। ইতিমধ্যেই করোনা মহামারী এবং রাশিয়া- ইউক্রেন যুদ্ধের জেরে অর্থনৈতিক মন্দার দরুণ পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতের চাকরিপ্রার্থীদের অবস্থা সঙ্গীন। আর এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে প্রাথমিক টেট পরীক্ষার্থীদের জন্য ফের একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই নতুন বিজ্ঞপ্তিটির জেরে আরও একবার আশায় বুক বাঁধছেন পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা। আর আজ আমরা এই পোস্টে আলোচনা করতে চলেছি, প্রাথমিক শিক্ষা পর্ষদের এই বিজ্ঞপ্তিতে প্রাথমিক টেট পরীক্ষার্থীদের জন্য ঠিক কি নির্দেশ দেওয়া হয়েছে তা সম্পর্কিত বিস্তারিত খবর (TET Exam)।

• চলুন তবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক:-
পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে TET পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের জানানো হয়েছে যে, ২০১৪ সালে যেসকল চাকরিপ্রার্থীরা প্রাথমিক টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং ২০১৯-২১ শিক্ষাবর্ষে যে সকল চাকরিপ্রার্থীরা প্রাথমিক টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এবং ডিএলএড সম্পন্ন করেছেন তারা টেট সার্টিফিকেটের জন্য অনলাইনে আবেদনের সুবিধা না পেলেও অফলাইনে টেট সার্টিফিকেটের জন্য আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে, যেসকল চাকরিপ্রার্থীরা প্রাথমিকের টেট সার্টিফিকেটের জন্য অফলাইনে আবেদন করতে চান তাদের বেশ কিছু নথির জেরক্স কপি জমা করতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে। আর এই নথিগুলি জমা করার ক্ষেত্রে ১৬ থেকে ১৮ই আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে প্রাথমিক টেট উত্তীর্ণদের।

আপনি ব্যবসা করতে চাইলে, টাকা দেবে সরকার, আবেদন করুন এইভাবে

• প্রাথমিক টেট সার্টিফিকেটের জন্য আবেদনের জন্য প্রয়োজনীয় নথি:-
পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রাথমিক টেট সার্টিফিকেটের জন্য প্রয়োজনীয় নথিগুলি হলো:-
১. ২০১৪ সালে যারা প্রাথমিক টেট দিয়েছিলেন তাদের অ্যাডমিট কার্ডের জেরক্স কপি।
২. ২০১৪ সালে প্রাথমিক টেট এ উত্তীর্ণ হওয়ার প্রমাণপত্র।
৩. পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফে স্বীকৃত যেকোনো বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক কিংবা তার সমতুল্য যেকোনো পরীক্ষার মার্কশিট এবং সার্টিফিকেটের জেরক্স।
৪. ২০১৯-২১ শিক্ষাবর্ষে যে সকল পরীক্ষার্থীরা ডিএলএড কোর্সটি সম্পন্ন করেছেন তাদের ডিএলএড পরীক্ষার মার্কশিটের জেরক্স।
৫. পরিচয়পত্র অর্থাৎ ভোটার আইডি কার্ড কিংবা আধার কার্ডের জেরক্স।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে