On-the-occasion-of-Karam-Puja-there-is-a-West-Bengal-Holiday-on-September-6-know-who-will-get-the-holiday

আপনি কি পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের অধীনে কর্মরত একজন কর্মচারী? তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীদের জন্য রয়েছে দারুণ সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের তরফে রাজ্য সরকারের আওতায় কর্মরত চাকুরীজীবীদের জন্য আগত সেপ্টেম্বর মাসে একটি বিশেষ ছুটির ঘোষণা করা হয়েছে। সামনেই উৎসবের মরশুম। আর বাঙালির কাছে উৎসব মানেই ছুটি। যদিও বাঙালির প্রাণের উৎসব, দুর্গোৎসবের এখনও প্রায় এক মাসেরও বেশি সময় বাকি।

ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে দুর্গাপুজোর ছুটির কথা ঘোষণা হয়ে গেছে। এর পাশাপাশি অর্থ দপ্তরের পক্ষ থেকে আজ আরও একটি বিশেষ ছুটির ঘোষণা করা হয়েছে। তবে এখনও পর্যন্ত অনেক রাজ্য সরকারি কর্মচারী এই ছুটি সম্পর্কিত সম্পূর্ণ ঘোষণাটি সমন্ধে জানেন না। আর তাই আজ আমরা সকলে সুবিধার্থে এই পোস্টে আলোচনা করতে চলেছি, কবে এই ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা, কারা কারা ছুটি পেতে চলেছেন ইত্যাদি বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যগুলি (West Bengal Holiday)।

• চলুন তবে দেখে নেওয়া যাক কি উপলক্ষ্যে ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা:-
অর্থ দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, অর্থ দপ্তরের তরফে যে ছুটির লিস্ট প্রকাশ করা হয়েছিলো সেটিকে খানিকটা শুধরে নিয়ে তাতে একটি নতুন ছুটি যোগ করা হয়েছে। করম পূজা উপলক্ষ্যে এই সেপ্টেম্বর মাসেই একটি নতুন ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা।

সাধারণ মানুষের জন্য স্বস্তির খবর, দাম কমলো পেট্রোল এবং ডিজেলের

• কবে ছুটি পাবেন রাজ্য সরকারের অধীনে কর্মরত চাকুরিজীবীরা:-
আগামী ৬ ই সেপ্টেম্বর করম পূজা উপলক্ষে রাজ্য সরকারি কর্মীরা ছুটি পাবেন এমনটাই জানা গেছে অর্থ দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত নির্দেশিকা অনুসারে। তবে এই ছুটি কেবলমাত্র বিশেষ সম্প্রদায়ভুক্ত কিছু রাজ্য সরকারি কর্মীরা পাবেন। অর্থাৎ যে সকল রাজ্য সরকারী কর্মচারীরা করম পূজা উদযাপন করেন তারাই একমাত্র ৬ই সেপ্টেম্বর এই পূজা উপলক্ষ্যে ছুটি পেতে চলেছেন।

ইতিপূর্বে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ১ লা সেপ্টেম্বর ইউনেস্কোকে ধন্যবাদ জানানোর খাতিরে যে বিশেষ মিছিলের আয়োজন করা হয়েছে তার জন্য ওই দিন অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। আর তারপরেই সেপ্টেম্বর মাসের ৬ তারিখে এই বিশেষ ছুটি ঘোষণা করা হলো। সেপ্টেম্বর মাসের শুরুতেই ১ লা সেপ্টেম্বর এবং ৬ ই সেপ্টেম্বর এই দুই তারিখে ছুটির জেরে বর্তমানে রাজ্য সরকারি কর্মীদের মনে খুশির জোয়ার।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে