Screenshots-can-no-longer-be-taken-on-WhatsApp-New-rules-are-coming-on-WhatsApp

বিশ্বের অন্যতম জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হোয়াটস‌অ্যাপ প্রায় প্রতিদিনই নিত্যনতুন কিছু feature নিয়ে আসছে। এইসব নতুন feature এর আগেও মানুষের নজর কেড়েছে। এবার হোয়াটস‌অ্যাপ এমন একটি feature নিয়ে এসেছে যা যথেষ্ট চমকপ্রদ। অনেকসময়েই দেখা যায় বহু মানুষ হোয়াটস‌অ্যাপ চ্যাটের স্ক্রিনশট নিয়ে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দেয়। ফলে গোপনীয়তার ক্ষেত্রে তা যথেষ্ট বাধা হয়ে দাঁড়াতো। এবার থেকে হোয়াটস‌অ্যাপ বিশেষ একটি ক্ষেত্রে এই স্ক্রিনশট অফ করতে চলেছে। ফলে সেইসব চ্যাটের স্ক্রিনশট আপনি তুলতে পারবেন না। তাহলে চলুন দেরী না করে এবার জেনে নেওয়া যাক, নতুন এই feature -টি সম্পর্কে (Whatsapp New update)।

হোয়াটস‌অ্যাপ কিছুদিন আগে view once বলে একটি নতুন নিয়ম এনেছে। এই view once পদ্ধতিতে আপনি কাউকে কিছু পাঠালে তা উনি একবার দেখামাত্রই আপনাআপনি ডিলিট হয়ে যাবে। View once পদ্ধতির মাধ্যমে আপনি ছবি ও ভিডিও অন্য কাউকে পাঠাতে পারেন। এই View once পদ্ধতিতে কিছু পাঠালে অপরজন তার স্ক্রিনশট তুলতে পারবেন না। View once পদ্ধতিটিও যথেষ্ট সহজ। আপনি নিজের হোয়াটস্যাপে কারোর চ্যাটে গিয়ে ফটো বা ভিডিও সিলেক্ট করে তা পাঠানোর সময় 1 লেখা গোল চিহ্নবিশিষ্ট একটি আইকন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করে ছবি বা ভিডিও সেন্ট করলেই অপরজন তা একবার দেখতে পাবেন এবং তিনি সেটি দেখার সময় স্ক্রিনশট তুলতে পারবেন না।

অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা, মাসে ইনকাম করতে পারবেন লাখ টাকা

এই পদ্ধতির ফলে হোয়াটস‌অ্যাপ ব্যবহারকারীদের গোপনীয়তাও বজায় থাকবে এবং প্রত্যেকে আরও মন খুলে চ্যাট করতে পারবেন বলে হোয়াটস‌অ্যাপ কর্তৃপক্ষ আশা করছে। এছাড়া আরও দুটি নতুন feature চালু করতে চলেছে হোয়াটস‌অ্যাপ। একটি হলো আপনি যদি কোনো হোয়াটস‌অ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান তাহলে এতদিন পর্যন্ত গ্রুপে উপস্থিত সকল সদস্যই তা দেখতে পেতেন। কিন্তু এবার থেকে শুধু অ্যাডমিনরাই সেটি দেখতে পাবেন। আবার আপনি যখন হোয়াটস‌অ্যাপ অনলাইনে থাকেন তখন অন্যজন তা দেখতে পান। নতুন নিয়মে সেটিও বন্ধ করার পরিকল্পনা করছে হোয়াটস‌অ্যাপ। এই মাস থেকেই তা চালু হতে পারে।

এইরকম আরও নানান খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে