Start-this-business-with-small-capital-and-earn-millions-monthly

আপনি কী ভালো কোনো ব্যবসা শুরু করতে চাইছেন? তাহলে এই খবরটি আপনার অনেক কাজে লাগবে। আজকাল বেশিরভাগ মানুষই ব্যবসা-বাণিজ্যর প্রতি আকৃষ্ট হচ্ছেন। ফিক্সড স্যালারির চাকরি করার চেয়ে ভালো কোনো ব্যবসা করে মাস শেষে প্রচুর মুনাফা কামানোই অধিকাংশ মানুষের জীবনের লক্ষ্য হয়ে উঠেছে। তবে ব্যবসা শুরু করার ইচ্ছে হলেই তাড়াহুড়ো করে কোনো কিছু শুরু করা উচিত নয়। যে কোনো ব্যবসা শুরুর আগে তাতে বিনিয়োগের পরিমান, কতোটা চাহিদা, বাজার দর ইত্যাদি সমস্ত দিক পর্যালোচনা করে নেওয়া উচিত। তারপরেই সেই ব্যবসা আপনার জন্য উপযুক্ত মনে হলে তা শুরু করা উচিত। আজকে এরকমই একটি গুরুত্বপূর্ণ ব্যবসা সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো যা বহু মানুষই শুরু করতে চাইছেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক আজকের আলোচিত ব্যবসা সম্পর্কে (New Business Idea)।

• কী এই ব্যবসা:- আজকের আলোচিত বিজনেস প্ল্যান হল ট্রাভেল এজেন্সির ব্যবসা। এই ব্যবসা শুরু করে আপনি মাসে লক্ষাধিক টাকা কামাতে পারবেন। ট্রাভেল এজেন্সি তৈরী করে একবার এই ব্যবসায় সেট হয়ে যেতে পারলে আপনার লাভই লাভ।

পশ্চিমবঙ্গ সরকারের নতুন উদ্যোগ, এবার বিদ্যুতের বিলে পাওয়া যাবে বিশেষ ছাড়

• কেনো শুরু করবেন ট্রাভেল এজেন্সির ব্যবসা:- এখন বহু মানুষই ভ্রমণ করে থাকেন। ক্রমশ মানুষ স্বনির্ভর হতে শুরু করলে অনেকেই ফ্যামিলি বা বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় ঘুরতে যান। এছাড়া বয়স্ক নাগরিকরাও বার্ধক্যকালে বিভিন্ন ধার্মিক ও দর্শনীয় স্থানে ঘুরতে যান। আবার বর্তমানে ডেস্টিনেশন ওয়েডিং, প্রি ওয়েডিং শুট, ট্রাভেল ব্লগ প্রভৃতিও যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। মানুষ আর চার দেওয়ালের মধ্যে আবদ্ধ না থেকে প্রকৃতির সৌন্দর্য্যের মধ্যে নিজেদের মিলিয়ে দিতে চাইছে। একটি পরিসংখ্যান অনুসারে ২০২৮ সালের মধ্যে ভারতের পর্যটন শিল্পের মোট আয় ৪৫০ বিলিয়ন ডলারে পৌঁছাবে। ফলে বুঝতেই পারছেন ক্রমবর্ধমান পর্যটকদের দরুণ ভারতবর্ষের ট্যুরিজম ইন্ডাস্ট্রি কতটা জনপ্রিয় হয়ে উঠেছে।

• কীভাবে নিজের ট্রাভেল এজেন্সি চালাবেন:- প্রথমেই আপনাকে নিজের ট্রাভেল এজেন্সি শুরু করার জন্য কোম্পানি রেজিস্ট্রেশন করে নিতে হবে। শুরুর দিকে আপনি নিজের রাজ্যের বিভিন্ন জনপ্রিয় পর্যটন স্থানগুলোর দিকে বেশি প্রাধান্য দেবেন। সেইসব জায়গার টিকিট বুকিং, ট্রেন ভাড়া, প্লেন খরচ, হোটেল ভাড়া সহ নানারকম খরচের প্যাকেজ আগে থেকেই তৈরী করে নিতে হবে। বাস সংস্থা, হোটেল কর্তৃপক্ষ প্রভৃতির সঙ্গে আগে থেকেই যোগাযোগ করে রাখতে হবে যাতে যথাসম্ভব কম খরচে আপনি পর্যটকদের বেশি সুবিধা দিতে পারেন। এতে আপনার জনপ্রিয়তাও ধীরে ধীরে বাড়তে শুরু করবে। একবার এই ব্যবসায় ভালো রকম মুনাফা কামাতে থাকলে আপনি দেশের আরও বড়ো এমনকি পারলে বিদেশের বিখ্যাত পর্যটন স্থানগুলো ঘোরার জন্যও প্যাকেজ দিতে পারেন। ফলে আরও বেশি পরিমান মানুষ আপনার ট্রাভেল এজেন্সির মাধ্যমে ভ্রমণ করতে চাইবেন। ভালোমতো এই ব্যবসা চালাতে পারলে আপনি মাসে লক্ষাধিক টাকা কামাতে পারবেন।

শুরু করুন জলের ব্যবসা, মাসে ইনকাম লক্ষাধিক, কিকরে করবেন বিস্তারিত জেনে নিন

ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে