Start-this-business-with-the-capital-of-10000-rupees-and-earn-millions

আপনি কী বাড়িতে বসেই ভালো কোনো ব্যবসা শুরু করতে চাইছেন? তাহলে এই খবরটি আপনার অনেক কাজে লাগবে। বর্তমানে বহু মানুষ চাকরি ছেড়ে ব্যবসার প্রতি ঝুঁকেছে। মাসে নির্দিষ্ট পরিমাণ স্যালারি পাওয়ার চেয়ে ব্যবসা করে বেশি ইনকাম করাই এখনকার যুবসমাজ শ্রেয় বলে মনে করছে। এছাড়া গত তিন বছরে করোনা পরিস্থিতির জন্য বহু পরিবারের আর্থিক অবস্থা খারাপ হয়ে গিয়েছে। অনেকেই নিজের চাকরি হারিয়েছেন। এমন প্রতিকূল পরিস্থিতিতে নিজের একটি ছোটোখাটো ব্যবসা শুরু করে ভালো টাকা ইনকাম করার ইচ্ছে বহু মানুষেরই আছে (New Business Idea)।

কিন্তু মনে রাখবেন, তাড়াহুড়ো করে যেকোনো ব্যবসা শুরু করলেই হবে না। তাহলে আপনি ক্ষতির সম্মুখীনও হতে পারেন। কোনো ব্যবসা শুরু করার আগে তাতে কতো পরিমান বিনিয়োগ করতে হবে, কী রকম বাজার চাহিদা রয়েছে প্রভৃতি এইরকম সমস্ত বিষয় আগেভাগেই জেনে নিয়ে তবেই সেই ব্যবসা শুরু করা মঙ্গলজনক।

নিজের মোবাইল দিয়ে নতুন রেশন কার্ডের জন্য আবেদন করবেন কিকরে জেনে নিন

অনেকেরই বেশি পরিমান অর্থ না থাকায় তারা ব্যবসায় বিনিয়োগ নিয়ে দ্বিধাবিভক্ত থাকেন। তবে আর চিন্তা করতে হবে না। আজকে আপনাদের সাথে এমন একটি ছোটো ব্যবসা নিয়ে আলোচনা করবো, যাতে শুরুতে বিনিয়োগের অর্থও যথেষ্ট কম এবং ঘরে বসেই এই ব্যবসা ভালোভাবে চালিয়ে যেতে পারবেন। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক, সেই ব্যবসা দুটো সম্পর্কে।

• কী এই বিজনেস আইডিয়া?

আজকের আলোচিত ব্যবসাটি হলো মোমবাতি তৈরীর ব্যবসা। বাড়িতে থেকেই এই ব্যবসা শুরু করে লাখে উপার্জন করতে পারেন।

মোমবাতি তৈরীর ব্যবসা :-

বর্তমানে যদিও চারিদিকে ইলেকট্রিকের ব্যবহার তবে মোমবাতির চাহিদাও খুব বেশি কমেছে বলে মনে হয় না। গ্রাম বাংলা এমনকি শহরেরও বহু পরিবার লোডশেডিংয়ের সময়ে মোমবাতি ব্যবহার করে থাকেন। আজকাল এমনিতেও অত্যাধিক গরমের ফলে বিদ্যুতের চাহিদা অনেকগুণ বেড়ে গিয়েছে। কিন্তু এতো বিপুল পরিমান বিদ্যুতের জোগান না থাকায় অনেক জায়গাতেই রাত্রে কারেন্ট চলে যাচ্ছে। ফলে যাদের বাড়িতে ইনভার্টার বা জেনারেটর নেই তারা মোমবাতি ব্যবহারেই স্বছন্দ অনুভব করেন। এতে মোমবাতির চাহিদাও একলাফে অনেকটা বেড়ে গিয়েছে। এছাড়া বিভিন্ন শৌখিন হোটেল, রেস্টুরেন্টগুলোও সাজসজ্জার কাজে মোমবাতি ব্যবহার করে থাকে। তাই নিজের একটি ছোটোখাটো মোমবাতি তৈরীর ব্যবসা শুরু করলে প্রতি মাসে ভালোই টাকা কামাতে পারবেন।

রাজ্যে ২১ হাজার শিক্ষক নিয়োগ, ঘোষণা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

মোমবাতি তৈরীর প্রক্রিয়া প্রায় সকলেই জানেন। না জেনে থাকলে ইউটিউবে সহজেই মোমবাতি বানানোর পুরো প্রক্রিয়া সম্পর্কে জেনে নিতে পারবেন। কমবেশি ১০-১৫ হাজার টাকা বিনিয়োগ করে বাড়িতে কয়েকজন মিলে মোমবাতি বানিয়ে তা বাজারে পাইকারি হারে বিক্রি করতে পারেন এবং প্রতি মাসে ভালো অর্থ উপার্জন করতে পারেন।

ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে