The-cheapest-gas-is-available-in-this-city-in-West-Bengal-How-much-in-your-city

বর্তমানে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের সাথে তাল মিলিয়ে বাড়িতে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডারের দামও ক্রমাগত বাড়ছে। আর তাতেই ভারত তথা পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের পকেটে টান পড়েছে। নিত্য প্রয়োজনীয় অন্যান্য জিনিসপত্রের সাথে LPG সিলিন্ডারের যোগান দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ। তবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ক্ষেত্রেও এই LPG সিলিন্ডারের দাম বিভিন্ন রকম হয়ে থাকে। কোথাও দাম অন্য জেলার থেকে খানিকটা কম, আবার কোনো জেলার ক্ষেত্রে অন্য জেলাগুলির তুলনায় নাম অনেকটাই বেশি। বাণিজ্যের ক্ষেত্রে ব্যবহারের যোগ্য সিলিন্ডারের ক্ষেত্রেও একইভাবে বিভিন্ন জেলা অনুসারে দামের হেরফের হয়ে থাকে। আর তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি, পশ্চিমবঙ্গের কোন জেলায় ১৪.২ কেজি রান্নার ক্ষেত্রে LPG সিলিন্ডার এবং ১৯ কেজি বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডারের দামের তালিকা (LPG Price in West Bengal)।

চলুন তবে দেখে নেওয়া যাক, পশ্চিমবঙ্গের কোন কোন জেলায় রান্নার ক্ষেত্রে এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডারে দাম কীরূপ:-
১. বাঁকুড়া জেলায় রান্নার ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,০৯১.৫ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,১৫১.৫ টাকা।
২. বীরভূম জেলায় রান্নার জন্য ব্যবহৃত ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১,১১০.৫ টাকা। এই জেলায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম রয়েছে ২,১৫১.৫ টাকা।
৩. কলকাতায় রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের দাম ১,০৭২ টাকা এবং বাণিজ্যক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের দাম ২,০৯৫.৫ টাকা।
৪. কোচবিহারে রান্নার জন্য ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,১০৬.৫ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,৩১৯ টাকা।
৫. দক্ষিণ দিনাজপুরে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের বাজারদর ১,১৫১.৫ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের বাজার দর ২,২৫৩.৫ টাকা।

শুরু করুন জলের ব্যবসা, মাসে ইনকাম লক্ষাধিক, কিকরে করবেন বিস্তারিত জেনে নিন

৬. দার্জিলিঙে রান্নার জন্য ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,১০৬ টাকা। দার্জিলিঙে বাণিজ্যের ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,৩৩১ টাকা।
৭. হুগলিতে রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,০৮২ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,১০১.৫ টাকা।
৮. হাওড়ায় রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি) এর বাজার দর ১,০৮০.৫ টাকা। এই জেলায় বাণিজ্যক্ষেত্রে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,০৯৯.৫ টাকা।
৯. জলপাইগুড়িতে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১,১০৬.৫ টাকা এবং বাণিজ্যক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২,৩২৩.৫ টাকা।
১০. মালদায় রান্নার জন্য ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,১৫০ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,২৪৯ টাকা।

১১. পূর্ব মেদিনীপুরের রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের বাজারদর ১,০৬১ টাকা। এর পাশাপাশি বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের বাজার দর ২,০৪১.৫ টাকা।
১২. মুর্শিদাবাদ জেলায় রান্নার জন্য ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,০৯৭ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,১৩৫ টাকা।
১৩. নদীয়ায় রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের দাম ১,০৭৯.৫ টাকা এবং বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের বাজারদর ২,০৯৬ টাকা।
১৪. উত্তর ২৪ পরগনায় রান্নার জন্য ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের দাম ১,০৭২ টাকা। এর পাশাপাশি বাণিজ্যক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের বাজারদর ২,০৯৫.৫ টাকা।
১৫. পুরুলিয়া রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি LPG) এর দাম ১,১০৮ টাকা এবং বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার (১৯ কেজি LPG) এর দাম ২,১৪৪ টাকা।

কৃষক বন্ধুর টাকা ফেরত দেবার জন্য বহু কৃষককে পাঠানো হলো নোটিশ, কি কি কারনে টাকা ফেরত দিতে হচ্ছে জেনে নিন

১৬. দক্ষিণ ২৪ পরগনায় রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের বাজারদর ১,০৭২ টাকা এবং বাণিজ্য ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের বাজারদর ২,০৯৫.৫ টাকা।
১৭. উত্তর দিনাজপুরে রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি LPG) এর দাম ১,১৫১.৫ টাকা। এই জেলায় বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার (১৯ কেজি) এর দাম ২,২৫৩.৫ টাকা।
১৮. পশ্চিম মেদিনীপুরে রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজি LPG সিলিন্ডারের দাম রয়েছে ১,০৭২ টাকা। অন্যদিকে এই জেলায় বাণিজ্য ক্ষেত্র ব্যবহৃত ১৯ কেজি LPG সিলিন্ডারের দাম ২,০৬৪ টাকা।
১৯. আলিপুরদুয়ারে রান্নার জন্য ব্যবহৃত LPG সিলিন্ডার (১৪.২ কেজি) এর দাম ১,১০৬.৫ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত LPG সিলিন্ডার (১৯ কেজি) এর দাম রয়েছে ২,৩২০.৫ টাকা।
২০. পশ্চিম বর্ধমানে রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি LPG) এর বাজারদর ১,০৯২.৫ টাকা। এর পাশাপাশি এই জেলায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার (১৯ কেজি LPG) এর দাম রয়েছে ২,১১২ টাকা।

২১. কালিম্পং এ রান্নার জন্য ব্যবহৃত ১৪.২ কেজির LPG সিলিন্ডারের দাম রয়েছে ১,২০৮.৫ টাকা এবং বাণিজ্য ক্ষেত্র ব্যবহৃত ১৯ কেজির LPG সিলিন্ডারের দাম রয়েছে ২,৪৫৭ টাকা।
২২. ঝাড়গ্রামে রান্নার গ্যাস সিলিন্ডার (১৪.২ কেজি LPG) এর দাম রয়েছে ১,০৭১.৫ টাকা এবং বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার (১৯ কেজি LPG) এর দাম ২,০৬৭.৫ টাকা।
২৩. পূর্ব বর্ধমানের রান্নার ক্ষেত্রে ব্যবহৃত ১৪.২ কেজির LPG সিলিন্ডারের দাম রয়েছে ১,০৮৯.৫ টাকা এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত ১৯ কেজির LPG সিলিন্ডারের দাম রয়েছে ২,১১০.৫ টাকা।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে