The-Chief-Minister-announced-a-special-holiday-in-September

আপনি কি রাজ্য সরকারের অধীনে কর্মরত কর্মচারী? আপনার সন্তান কি বর্তমানে স্কুলে পাঠরত? তবে এই বিশেষ খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গ ছেড়ে বর্ষা এখনও যায়নি, কিন্তু বাঙালির প্রাণে লেগেছে উৎসবের ছোঁয়া। সামনেই বাঙালি প্রাণের উৎসব দুর্গোৎসব। আর ঠিক তার আগেই নতুন করে ছুটির আবহে মজেছে বাঙালি। সরকারি কর্মচারী থেকে শিক্ষার্থীরা প্রত্যেকেই দুর্গোৎসব সহ অন্যান্য উৎসবের কারণে তারা যে ছুটিগুলি পেতে চলেছেন তা নিয়ে জানতে উৎসুক। আর এমতাবস্থায় রাজ্যের সমস্ত সরকারি কর্মচারী এবং শিক্ষার্থীদের কাছে কল্পতরু হয়ে দাঁড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং।

সরকারি ছুটির বাইরেও বিশেষ অনুষ্ঠানের জন্য এই সেপ্টেম্বর মাসেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে রাজ্যের সমস্ত সরকারি কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের জন্য ছুটি (Holiday in September) ঘোষণা করা হয়েছে। তবে অনেকেই এখনও পর্যন্ত জানেন না ঠিক কবে এই ছুটির ঘোষণা করা হয়েছে। যার জেরে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষক এবং অন্যান্য সরকারি কর্মচারীদের মধ্যে এ বিষয়ে নানান জল্পনা চলছে। আর তাই আজ আমরা আপনাদের সুবিধার জন্য এই পোস্টে আলোচনা করতে চলেছি ঠিক কবে এই বিশেষ ছুটি পেতে চলেছেন শিক্ষার্থী এবং সরকারি কর্মচারীরা, কি কারণে ছুটি দেওয়া হবে বিস্তারিত তথ্য।

আপনার আধার কার্ড দিয়ে কটি সিম কার্ড তোলা হয়েছে, জেনে নিন এই পদ্ধতিতে

• চলুন তবে জেনে নেওয়া যাক কবে কি কারণে এই ছুটি (Holiday in September) পেতে চলেছেন শিক্ষার্থীরা:-
দুর্গাপুজো আসতে এখনও প্রায় এক মাসেরও বেশি সময় বাকি। কিন্তু ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে রাজ্যের পূজোর কর্মসূচি সহ রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষার্থীদের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, পুজো ছুটির পাশাপাশি সেপ্টেম্বর মাসের প্রথম দিন অর্থাৎ ১লা সেপ্টেম্বর সমস্ত সরকারি কর্মচারীরা এবং ছাত্র-ছাত্রীরা অর্ধদিবস ছুটি পেতে চলেছেন। তিনি সুপারিশ করেছেন যাতে প্রশাসনের উদ্যোগে এই দিন সমস্ত সরকারি কর্মচারীদের এবং শিক্ষার্থীদের অর্ধদিবস ছুটি দেওয়া হয়। কিন্তু অর্ধদিবস ছুটির ক্ষেত্রে বেলা বারোটা নাকি একটা ঠিক কখন ছুটি পেতে চলেছেন সরকারি কর্মচারী এবং ছাত্র-ছাত্রীরা তা এখনও স্পষ্টত জানানো হয়নি।

মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে যে, ইউনেস্কোর তরফে দুর্গাপূজোকে হেরিটেজ স্বীকৃতি দেওয়ার কারণে রাজ্যের পক্ষ থেকে ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে ১ লা সেপ্টেম্বর মিছিল করা হবে। এই দিন জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে এই মিছিল শুরু হবে এবং রানী রাসমণি রোডে শেষ হবে। এই একই দিনে ইউনেস্কোর প্রতিনিধিদের সম্মান প্রদান করা হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। তবে শুধু কলকাতায় নয় এই মিছিল হবে রাজ্যের নানান জেলাতেও। ছাত্র-ছাত্রীরা যাতে এই মিছিলে অংশগ্রহণ করতে পারেন তাই তিনি একাদশ এবং দ্বাদশ শ্রেণীর প্রায় ১০ হাজার শিক্ষার্থীকে এই মিছিলে আমন্ত্রণ করেছেন। আর তাই ১ লা সেপ্টেম্বর অর্ধদিবস ছুটির ঘোষণা করেছেন তিনি।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে