The-date-of-PM-Kisan-12th-Installment-has-been-published-Know-now

পিএম কিষাণ প্রকল্পের পরবর্তী কিস্তির টাকা কবে দেওয়া হবে তা নিয়ে একটি বড়ো আপডেট চলে এসেছে। উল্লেখ্য, প্রতি বছর তিনবার পিএম কিষাণ প্রকল্পের টাকা দেওয়া হয়। কেন্দ্র সরকার কর্তৃক চালু করা এই প্রকল্পের মাধ্যমে দেশের কৃষকদের বার্ষিক ৬,০০০ টাকা তিনটি কিস্তির মাধ্যমে দেওয়া হয়ে থাকে। এখনও অবধি মোট ১১ টি কিস্তির টাকা কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে দেওয়া হয়েছে। স্পষ্টতই, ১২ তম কিস্তির ২,০০০ টাকা কবে দেওয়া হবে তা নিয়ে কৃষকদের মনে কৌতূহল শুরু হয়েছে। এবার সেই সংক্রান্ত একটি বড়ো খবর চলে এসেছে। (PM Kisan 12th Installment)

উল্লেখ্য, পিএম কিষাণ অর্থাৎ প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার তিনটি কিস্তির টাকা প্রায় চার মাস সময়কালের মধ্যে দেওয়া হয়ে থাকে। পিএম কিষাণের প্রথম কিস্তির টাকা এপ্রিল থেকে জুলাই মাসের মধ্যে, দ্বিতীয় কিস্তির টাকা আগস্ট থেকে নভেম্বর মাসের মধ্যে এবং তৃতীয় কিস্তির টাকা জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে দেওয়া হয়ে থাকে। সেই হিসেবে ধরলে ১১ তম কিস্তির টাকা দেওয়া শুরু হয়েছিলো ৩১ শে মে,২০২২ তারিখে। সুতরাং সেপ্টেম্বর মাসের মধ্যেই এই প্রকল্পের পরবর্তী কিস্তির টাকা দেওয়ার সম্ভবনা প্রবল। সূত্রের খবর, ১ লা সেপ্টেম্বর পিএম কিষাণের ১২ তম কিস্তির টাকা দেওয়া শুরু হতে পারে। অনেক বিশ্বস্থ সূত্রে এরকমই খবর পাওয়া যাচ্ছে।

প্রকাশিত হলো আবাস যোজনার নতুন লিস্ট, এখনই লিস্ট ডাউনলোড করুন

তবে এখনও অবধি অফিসিয়াল কোনো তারিখ সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়নি। তাই ১ লা সেপ্টেম্বর তারিখেই যে টাকা দেওয়া শুরু হবে তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। তারিখ পরিবর্তনও হতে পারে। এ সংক্রান্ত অফিসিয়াল কোনো খবর এলে দ্রুত তা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়া হবে। তবে E-KYC না করলে এই প্রকল্পের পরবর্তী কিস্তিগুলোর টাকা পাবেন না। কৃষকদের সুবিধার কথা মাথায় রেখে পিএম কিষাণ প্রকল্পের E-KYC করার শেষ তারিখ ৩১ শে আগস্ট,২০২২ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তাই এখনও যদি E-KYC না করে থাকেন তাহলে দ্রুত তা পিএম কিষাণের অফিসিয়াল ওয়েবসাইট pmkisan.gov.in -এ গিয়ে করে নিন। বাড়িতে বসে সহজেই এই E-KYC করে নিতে পারবেন।

সরকারি প্রকল্প সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে