The-price-of-Gas-Cylinder-has-reduced-again-Find-out-the-price-of-Gas-Cylinder-in-your-city

সুখবর! আজ ১ আগস্ট, ২০২২ থেকে গ্যাসের দাম ৩৬ টাকা কমছে। যেভাবে বর্তমানে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে সেখানে এই খবর আপনাকে কিছুটা স্বস্তি দেবে। দেশের অয়েল মার্কেটিং সংস্থাগুলোর তরফে আগস্ট মাসের শুরুতে এই দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ ১ লা আগস্ট, ২০২২ থেকেই সারা দেশজুড়ে নতুন দাম কার্যকর হচ্ছে। ১৯ কেজি বাণিজ্যিক LPG সিলিন্ডারের দাম ৩৬ টাকা কমানো হচ্ছে। নতুন দাম অনুসারে, কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের নতুন পরিবর্তিত দাম ২০৯৫.৫০ টাকা। যদিও ১৪.২ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম অপরিবর্তিতই রয়েছে (LPG Price)।

উল্লেখ্য, দেশের এলপিজির দাম আন্তর্জাতিক বাজারের সাথে সামঞ্জস্য রেখে প্রতি মাসের শুরুতে নির্ধারণ করা হয়। আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমায় ভারতেও অয়েল মার্কেটিং কোম্পানিগুলো বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নেয়। বাণিজ্যিক গ্যাসের দাম জুলাই মাসের শুরুতেও প্রায় ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অর্থাৎ গত দু’মাসে ২৫৮.৫০ টাকা দাম কমায় তা নিঃসন্দেহে হোটেল, রেস্টুরেন্ট ও অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান যেখানে এলপিজি ব্যবহার করা হয় সেইসব ক্ষেত্রে সামান্য স্বস্তি দিবে।

আগস্ট মাসে বন্ধ থাকতে চলেছে ১৩ দিন ব্যাঙ্ক, দেখে নিন কোন কোন দিন বন্ধ ব্যাঙ্ক

দাম কমানোর দরুণ রাজধানী দিল্লীতে ১৯ কেজি সিলিন্ডারের দাম ২০০০ এর গন্ডি থেকে কমে এসেছে। কিন্তু রান্নার গ্যাসের দাম না কমানোয় সিংহভাগ সাধারণ মানুষ হতাশই হবে। এর আগে ৬ ই জুলাই, ২০২২ তারিখে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫০ টাকা বাড়ানো হয়েছিল। প্রতিনিয়ত দাম বৃদ্ধির ফলে ইতিমধ্যেই রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম সব রেকর্ড ভেঙে ১০০০ এর গন্ডি পার করেছে। এই প্রতিকূল পরিস্থিতিতে আগস্ট মাসের শুরুতে বহু মানুষ রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কমার আশা করছিলো কিন্তু এমাসেও ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম না কমানোর ফলে সাধারণ মধ্যবিত্ত ও গরিব পরিবারগুলোর অবস্থা শোচনীয় হয়ে পড়েছে।

• জেনে নিন LPG সিলিন্ডারের কোথায় কতো দাম?
° ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের ক্ষেত্রে দাম :-

• কলকাতা – ২,০৯৫.৫০ টাকা (আগে ছিল ২,১৩২ টাকা)
• মুম্বাই – ১,৯৩৬.৫০ টাকা ( আগে ছিল ১,৯৭২.৫০ টাকা)
• দিল্লী – ১,৯৭৬ টাকা ( আগে ছিল ২,০১২.৫০ টাকা)
• চেন্নাই – ২,১৪১ টাকা ( আগে ছিল ২,১৭৭.৫০ টাকা)

আজ থেকে চালু হচ্ছে রেশন তোলার নিয়ম, জেনে নিন এখনই

° ১৪.২ কেজি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম :- (অপরিবর্তিত)

• কলকাতা – ১,০৭৯ টাকা
• মুম্বাই – ১,০৫২. ৫০ টাকা
• দিল্লী – ১,০৫৩ টাকা
• চেন্নাই – ১,০৬৮.৫০ টাকা

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে