When-will-the-money-of-next-installment-of-PM-Kisan-Yojana-be-given-Find-out-now

আপনি কী পিএম কিষান অর্থাৎ প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি প্রকল্পের টাকা পেয়ে থাকেন? তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। পিএম কিষানের পরবর্তী কিস্তি অর্থাৎ ১২ তম কিস্তির টাকা দেওয়া নিয়ে একটি বড়ো আপডেট চলে এসেছে। উল্লেখ্য, পিএম কিষান অর্থাৎ প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার মাধ্যমে কেন্দ্র সরকার ভারতবর্ষের কৃষকদের প্রতি বছর ৬,০০০ টাকা করে আর্থিক সাহায্য প্রদান করে। বছরে মোট তিনটি কিস্তিতে এই টাকা দেওয়া হয়ে থাকে। এখনও অবধি পিএম কিষানের মোট ১১ টি কিস্তির টাকা দেওয়া হয়েছে। এবছরের প্রথম কিস্তির (সর্বমোট ১১ তম কিস্তির) টাকাও ৩১ শে মে , ২০২২ তারিখ থেকে দেওয়া শুরু হয়েছিলো। এখনও অবধি প্রায় ১১ কোটি মানুষকে পিএম কিষান যোজনার ১১ তম কিস্তির টাকা দেওয়া হয়েছে। এরপর থেকেই পরবর্তী ১২ তম কিস্তির টাকা কবে দেওয়া হবে তা নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছে। সে বিষয়েই একটি কানাঘুঁষো খবর পাওয়া যাচ্ছে (PM Kisan Next Installment Release Date)।

মূলত পিএম কিষানের তিনটি কিস্তি বছরের নিম্নলিখিত সময়কালের মধ্যে দেওয়া হয়। যথা:-

• প্রথম কিস্তি – এপ্রিল থেকে জুলাই মাসের মধ্যে
• দ্বিতীয় কিস্তি – আগস্ট থেকে নভেম্বর মাসের মধ্যে
• তৃতীয় কিস্তি – ডিসেম্বর থেকে মার্চ মাসের মধ্যে

রাজ্যের এই শহর গুলোতে পাওয়া যাচ্ছে সবচেয়ে সস্তা গ্যাস, আপনার শহরে কত

এই তথ্য পিএম কিষানের অফিসিয়াল ওয়েবসাইটেও দেওয়া রয়েছে। সেই হিসেবে ধরলে পিএম কিষানের পরবর্তী কিস্তির টাকা এবছরের আগস্ট মাস থেকে নভেম্বরের মধ্যে দেওয়ার কথা। সূত্রের খবর, এই ১২ তম কিস্তির টাকা সেপ্টেম্বর মাসের শুরুর দিকেই দেওয়া হতে পারে। সম্ভাব্য ১ থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে এই টাকা দেওয়া হতে পারে। তবে এবিষয়ে এখনই কোনো অফিসিয়াল খবর নেই। তাই তারিখ পরবর্তীকালে পরিবর্তনও হতে পারে। আপাতত ধরে নেওয়া হচ্ছে যে, এই তারিখের মধ্যেও পিএম কিষানের ১২ তম কিস্তির টাকা দিয়ে দেওয়া হতে পারে । মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রী বড়ো কোনো অনুষ্ঠানের মাধ্যমে এই টাকা দেওয়া সূচনা করবেন এবং তা ধীরে ধীরে সব নথিভুক্ত কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যাবে।

এবিষয়ে আরও কোনো আপডেট পেলে দ্রুত তা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়া হবে। সরকারি প্রকল্প সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে