From-now-you-can-know-your-PM-Kishan-Yojana-status-with-just-one-phone-call-Know-the-details

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কৃষকদের সহায়তার ক্ষেত্রে কার্যকরী নানাবিধ প্রকল্পগুলির মধ্যে অন্যতম উল্লেখযোগ্য প্রকল্প হলো পিএম কিষাণ যোজনা। কিছুদিন পূর্বেই কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর একটি প্রেস কনফারেন্সের মাধ্যমে পিএম কিষাণের আওতায় থাকা সমস্ত কৃষকদের উদ্দেশ্যে জানিয়েছিলেন যে, এই সেপ্টেম্বর মাসের শেষেই সমস্ত কৃষকরা এই যোজনার ১২ তম ইনস্টলমেন্টের টাকা হাতে পেয়ে যাবেন। আর এবার ১২ তম ইনস্টলমেন্টের টাকার পাশাপাশি এবারে কৃষকদের সুবিধার খাতিরে পিএম কিষাণ যোজনায় আরও একটি নতুন আপডেট আনা হলো।

এবার থেকে কৃষকরা কোনোরকম ইন্টারনেট কানেকশন কিংবা স্মার্টফোন ছাড়াই তারা কবে পিএম কিষাণ যোজনার কিস্তির টাকা হাতে পেতে চলেছেন তা জানতে পারবেন। তবে অধিকাংশ কৃষকই এখনও পর্যন্ত জানেন না কিভাবে কোনোরকম ইন্টারনেট কানেকশন কিংবা স্মার্টফোন ছাড়াই তারা পিএম কিষাণ যোজনার স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। আর তাই আজ আমরা এই পোস্টে আপনারা কিভাবে ইন্টারনেট কানেকশন, স্মার্টফোন ছাড়াই নিজেদের মোবাইলের মাধ্যমে পিএম কিষাণ যোজনার স্ট্যাটাস সম্বন্ধে জানতে পারবেন তা সম্পর্কে আলোচনা করতে চলেছি।

• চলুন তবে জেনে নেওয়া যাক কিভাবে আপনারা কোনোরকম ইন্টারনেট কানেকশন কিংবা স্মার্টফোনের সাহায্য ছাড়াই পিএম কিষাণ যোজনার ইনস্টলমেন্টের টাকা কবে পেতে চলেছেন তা সম্পর্কে জানতে পারবেন ?
এগ্রিকালচার ইন্ডিয়ার পক্ষ থেকে একটি ট্যুইটে সমগ্র দেশবাসীর উদ্দেশ্যে জানানো হয়েছে যে, পিএম কিষাণ যোজনার আবেদনের স্ট্যাটাস সংক্রান্ত বিষয়ে জানার জন্য এবার থেকে পিএম কিষাণের অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও ১৫৫২৬১ নম্বরে কল করে জানতে পারবেন কৃষকরা।

পিএম কিষাণ নিয়ে কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ ঘোষনা, সামনে এলো বেশ কিছু নতুন আপডেট

অর্থাৎ এবার থেকে কৃষকরা ১৫৫২৬১ নম্বরে কল করলেই কৃষকরা জানতে পারবেন তারা তাদের পরবর্তী ইনস্টলমেন্টের টাকা কবে পেতে চলেছেন কিংবা বর্তমানে তাদের আবেদনের স্ট্যাটাস কি রয়েছে অথবা তারা পিএম কিষাণের পরবর্তী ইনস্টলমেন্টের টাকা পাবেন নাকি পাবেন না।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, দেশের যেসকল কৃষকদের কাছে এখনও পর্যন্ত স্মার্টফোন পৌঁছোয়নি কিংবা স্মার্টফোন থাকলেও যেসকল প্রত্যন্ত অঞ্চলে এখনও পর্যন্ত ইন্টারনেট কানেকশন পৌঁছোয়নি সেই সকল কৃষকদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এবিষয়ে এখনও পর্যন্ত কেন্দ্র সরকারের পক্ষ থেকে কোনোরকম আধিকারিক বিবৃতি পাওয়া যায়নি।

কেন্দ্রীয় সরকার চালু করলো কৃষকদের জন্য নতুন প্রকল্প, আবেদন করলেই পাওয়া যাবে বড়ো পরিমান সুবিধা

এইরকম আরও প্রকল্প সংক্রান্ত নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে