Money-transferring-of-Lakshmir-Bhandar-scheme-has-started-Know-when-the-money-will-be-credited-to-your-account

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সমগ্র রাজ্যের গৃহলক্ষ্মীদের স্বাবলম্বী করে তোলার জন্য চালু করা হয়েছিলো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। কিন্তু বিভিন্ন জেলা প্রশাসনের পক্ষ থেকে বারবার রাজ্য সরকারকে জানানো হয়েছিলো যে, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে নানানভাবে কারচুপি করে বিভিন্ন অযোগ্য মহিলারা এই প্রকল্পের অনুদান গ্রহণ করছেন। যার ফলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পকে কেন্দ্র করে রীতিমতো কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে। সেপ্টেম্বর মাস শুরুর আগেই জানা গিয়েছিলো, যেসকল অযোগ্য মহিলারা এতোদিন পর্যন্ত লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পেয়েছেন এবার থেকে তারা আর এই প্রকল্পের টাকা পাবেন না। এই নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে ১২ টি নিয়ম এবং ভেরিফিকেশনের প্রক্রিয়া কার্যকরী করা হয়েছিলো। আর তাতেই এই প্রকল্পের অধীনে থাকা মহিলাদের মধ্যে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা কি তারা আদৌ পাবেন কিনা, লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ হয়ে যাবে কিনা এই সংক্রান্ত বিষয়ে নানা জল্পনার সৃষ্টি হচ্ছিলো।

কিন্তু এই সকল জল্পনার মাঝে লক্ষ্মীর ভান্ডার যে বন্ধ হচ্ছে না, এই রিপোর্টে সিলমোহর দেওয়া হলো রাজ্য সরকারের তরফে। ইতিমধ্যেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অধীনে কবে টাকা পাওয়া যাবে তার তারিখ জানা গিয়েছে। আর আজ আমরা এই পোস্টে আপনারা কবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পেতে চলেছেন তা নিয়ে আলোচনা করতে চলেছি।

• চলুন তবে জেনে নেওয়া যাক আপনারা কবে থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন ?
ইতিপূর্বে বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গিয়েছিলো যে, রাজ্য সরকারের পক্ষ থেকে নানাবিধ ভেরিফিকেশনের জন্য লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা দিতে খানিকটা দেরি হচ্ছে। এর পাশাপাশি এও জানা গিয়েছিলো যে, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে লক্ষ্মীর ভান্ডারের টাকা পাবেন সমস্ত গৃহবধূরা।

কবে থেকে শুরু হতে চলেছে প্রাইমারিতে নিয়োগ প্রক্রিয়া, জানিয়ে দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদের বোর্ড সভাপতি, বিস্তারিত জেনে নিন এখনই

অন্যদিকে বিভিন্ন সমীক্ষা অনুসারে আরও জানা যাচ্ছিলো যে, রাজ্য সরকারের তরফে লক্ষ্মীর ভান্ডারের টাকা ট্রান্সফারের জন্য সমস্ত প্রক্রিয়া শুরু করা হয়ে গিয়েছে, যার কারণে যেসকল মহিলাদের সমস্ত তথ্য সঠিক রয়েছে তাদের লক্ষ্মীর ভান্ডারের স্ট্যাটাসের ক্ষেত্রে Payment under process দেখা যাচ্ছিলো।

আর আজ সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ জানা গিয়েছে যে, আজ থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আওতায় থাকা মহিলাদের অনুদানের টাকা দেওয়া শুরু করা হবে। ইতিমধ্যেই অনেক মহিলার ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা হয়ে গিয়েছে। তবে আজকেই সমস্ত মহিলাকে একত্রে টাকা দেওয়া হবে না। সেপ্টেম্বর মাসের শেষ পর্যন্ত এই টাকা দেওয়ার প্রক্রিয়া চালু থাকবে। অর্থাৎ আপনি কবে টাকা পেতে চলেছেন তার একটি নির্দিষ্ট তারিখ বলা সম্ভব নয়। আপনি যদি এখনও পর্যন্ত টাকা না পেয়ে থাকেন তবে অবশ্যই ধৈর্য্য ধরে অপেক্ষা করুন, খুব শীঘ্রই আপনার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অনুদানের টাকা আপনার ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে।

এখন থেকে একটি মাত্র ফোন কলেই জেনে নিন কবে পাবেন পিএম কিষান যোজনার পরবর্তী কিস্তির টাকা, রইলো বিস্তারিত

এইরকম আরও প্রকল্প সংক্রান্ত নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে