PM-Awas-Yojana-Gramin-New-List-of-2022-2023-has-been-published-Check-if-your-name-is-there

প্রধানমন্ত্রী পদের দায়িত্ব পাওয়ার পরই নরেন্দ্র মোদীর উদ্যোগে ভারতের কেন্দ্রীয় সরকারের তরফে দেশজুড়ে যেসকল দরিদ্র এবং কম উপার্জনশীল মানুষ রয়েছেন তাদের নূন্যতম বাসস্থানের চাহিদা পূরণ করার ক্ষেত্রে রীতিমতো প্রশংসনীয় এক প্রদক্ষেপ নেওয়া হয়েছিলো। সাধারণ মানুষের সুবিধার খাতিরে গৃহীত এই পদক্ষেপটি বর্তমানে প্রধানমন্ত্রী আবাস যোজনা নামে পরিচিত। যেসকল সাধারণ মানুষের পাকা বাড়ি নেই তাদের সুরক্ষিত বাসস্থান অর্থাৎ পাকা বাড়ি নির্মাণের অনুদান প্রদান করাই এই যোজনার মূল উদ্দেশ্য।

অনুদান প্রদানের সুবিধার খাতিরে প্রধানমন্ত্রী আবাস যোজনাকে সাধারণত গ্রামীণ এবং শহর এই দুই ভাগে ভাগ করা হয়েছে। কিছুদিন পূর্বেই প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণের অধীনে যেসকল ব্যক্তি পাকা বাড়ি নির্মাণের অনুদানের জন্য আবেদন করেছিলেন কেন্দ্রীয় সরকারের তরফে তাদের নামের তালিকা (PM Awas Yojana Gramin New List) প্রকাশ করা হয়েছে। আপনিও যদি প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণের অধীনে পাকা বাড়ি নির্মাণের অনুদানের জন্য আবেদন করে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। আর আজ আমরা এই পোস্টে উল্লেখ করতে চলেছি কিভাবে আপনারা প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণের অধীনে পাকা বাড়ি নির্মাণের জন্য টাকা পেতে চলেছেন তার লিস্ট দেখতে পারবেন।

• চলুন তবে জেনে নেওয়া যাক আপনারা কিভাবে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণের অনুদান প্রাপকের তালিকা দেখতে পারবেন:-
আপনিও যদি প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে অনুদানের জন্য আবেদন করে থাকেন তবে আপনিও অত্যন্ত সহজেই কয়েকটি সহজ পদ্ধতি অবলম্বন করলেই এই যোজনায় কারা টাকা পেতে চলেছেন তার লিস্ট দেখতে পারবেন।
১. এর জন্য আপনাকে প্রথমেই প্রধানমন্ত্রী আবাস যোজনা অফিসিয়াল ওয়েবসাইট https://pmayg.nic.in -এ যেতে হবে।
২. এরপর মেনু অপশনে ক্লিক করলেই আপনি Awaassoft নামক একটি অপশন পাবেন।
৩. উপরোক্ত অপশনটিতে ক্লিক করলেই আপনি Report নামক একটি অপশন পাবেন তাতে ক্লিক করুন।
৪. Report অপশনটিতে ক্লিক করলেই আপনার সামনে একটি নতুন পেজ আসবে ওই পেজটির H অংশে ক্লিক করুন।
৫. এরপর আপনার সামনে যে পেজটি আসবে তাতে Beneficiary Details for verification অপশনটিতে ক্লিক করুন।

ওয়েসিস এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপে একই সঙ্গে আবেদন করতে চাইছেন, এখনই সাবধান হন

৬. এরপর selection filters অপশনটিতে ক্লিক করলেই আপনি বিভিন্ন রাজ্য ও জেলা, ব্লক এবং গ্রামের নাম দেখতে পাবেন। এই সমস্ত রাজ্য, জেলা, ব্লক এবং গ্রামের নামের মধ্যে থেকে আপনাকে আপনার রাজ্য, জেলা, ব্লক এবং গ্রামের নামটি সঠিকভাবে সিলেক্ট করে নিন।
৭. এরপর আপনি যে সালের অনুদান প্রাপকের লিস্টটি দেখতে চান সেটি নির্বাচন করুন।
৮. এরপর স্কিমের যে অপশনগুলি রয়েছে তার মধ্যে থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণ অপশনটি সিলেক্ট করতে হবে।
৯. সবশেষে ক্যাপচা কোডটি পূরণ করে submit অপশনে ক্লিক করলেই আপনারা প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীনের সম্পূর্ণ তালিকা দেখতে পাবেন।
১০. এরপর এই সম্পূর্ণ তালিকাটির মধ্যে আপনাকে খুঁজে দেখতে হবে আপনার নাম রয়েছে কিনা।

প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীণের তালিকায় যদি আপনার নাম থেকে থাকে তবে আপনিও খুব শীঘ্রই এই যোজনার অধীনে অনুদান পেতে চলেছেন। পাকা বাড়ি নির্মাণের জন্য যে অনুদান প্রদান করা হয় তা তিনটি কিস্তির মাধ্যমে সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে