PM-Awas-Yojana-Urban-New-List-of-2022-2023-has-been-published-Check-if-your-name-is-there

শহরে বসবাসকারী যেসকল মানুষ অন্ন, বস্ত্রের জোগাড় করে উঠতে পারলেও কোনোভাবেই সুরক্ষিত বাসস্থানের জোগাড় করে উঠতে পারেন না তাদের সুরক্ষিত বাসস্থান অর্থাৎ পাকা বাড়ি নির্মাণের খাতিরে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে টাকা প্রদান করা হয়ে থাকে। গৃহহীন মানুষদের অথবা যেসকল মানুষদের পাকা বাড়ি নেই তাদের সাহায্যের খাতিরে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কার্যকরী এই প্রকল্পটি প্রধানমন্ত্রী আবাস যোজনা নামে পরিচিত। যদিও অনুদান প্রদানের সুবিধার জন্য প্রধানমন্ত্রী আবাস যোজনাকে গ্রামীণ এবং শহর এই দুটি বিভাগে বিভক্ত করা হয়ে থাকে।

শহরে বসবাসকারী মানুষদের পাকা বাড়ি নির্মাণের অর্থ প্রদানের জন্য প্রধানমন্ত্রী আবাস যোজনা শহর (PM Awas Yojana Urban) কার্যকরী করা হয়েছে। আপনি যদি শহরে বসবাসকারী একজন মানুষ হয়ে থাকেন এবং এই যোজনার অধীনে পাকা বাড়ির নির্মাণের অনুদানের জন্য আবেদন করে থাকেন তবে আপনার জন্য রয়েছে দারুণ সুখবর। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী আবাস যোজনা শহর এর লিস্ট প্রকাশিত হয়েছে। তবে অনেক মানুষই এখনও পর্যন্ত জানেন না কিভাবে এই যোজনার অধীনে তারা অনুদান পাবেন কিনা তা দেখতে পারবেন। আর তাই আজ আমরা সকল সাধারণ মানুষের সাহায্যের খাতিরে এই পোস্টে আলোচনা করতে চলেছি কিভাবে আপনারা এই যোজনার অধীনে কারা অনুদান পেতে চলেছেন তাদের নামের লিস্ট দেখতে পাবেন।

SBI থেকে পাঠানো হচ্ছে মেসেজ, ক্লিক করলেই পুরো অ্যাকাউন্ট ফাঁকা, আপনার কাছে আসেনি তো

• প্রধানমন্ত্রী আবাস যোজনা শহরের অধীনে কারা অনুদান পেয়েছেন তার লিস্ট দেখার পদ্ধতি:-
এখন আপনারা বাড়িতে বসে খুব সহজেই চেক করে নিতে পারবেন প্রধানমন্ত্রী আবাস যোজনা শহরের তালিকায় আপনার নাম রয়েছে কিনা। এর জন্য আপনাকে নিম্নলিখিত পদ্ধতিটি অনুসরণ করতে হবে।
১. এরজন্য আপনাকে প্রধানমন্ত্রী আবাস যোজনা শহরের অফিসিয়াল ওয়েবসাইট https://pmaymis.gov.in/ -এ যেতে হবে।
২. এরপর আপনার সামনে যে ওয়েব পেজটি আসবে তাতে search beneficiary অপশনটিতে ক্লিক করতে হবে।
৩. এরপর তারই নীচে আরো একটি অপশন দেখতে পাবেন Beneficiary Wise Funds Released সেটিতে ক্লিক করবেন।
৪. এরপর আপনার মোবাইল নাম্বার চাওয়া হবে, আপনি যে মোবাইল নাম্বার দিয়ে আবেদন করেছিলেন সেটি বসিয়ে Send OTP তে ক্লিক করলেই আপনার স্ট্যাটাস আপনাকে দেখিয়ে দেবে।
৫. আপনি চাইলে আধার কার্ড দিয়েও আপনার স্ট্যাটাস চেক করতে পারেন এরজন্য, পাশের লিঙ্কে ক্লিক করে আপনি সরাসরি আপনার আধার নাম্বার বসিয়ে আপনার স্ট্যাটাস চেক করে নিতে পারেন- Link

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে