The-President-of-the-Board-of-Primary-Education-announced-the-timing-of-Primary-TET-Examination-2022-Know-now

আপনি কি পশ্চিমবঙ্গের একজন চাকরিপ্রার্থী? তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ সুখবর। একের পর এক বিতর্কের মেঘ কাটিয়ে আবারও ফিরতে চলেছে প্রাইমারি টেট। নানান বিতর্কের মধ্যেও প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল মহাশয় ইতিপূর্বে সমগ্র রাজ্যে চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে প্রেস কনফারেন্সে জানিয়েছিলেন যে, পুজোর ঠিক পরেই টেট পরীক্ষার আয়োজন করা হবে। আর এবারে আরও একটি প্রেস কনফারেন্সে গৌতম পাল মহাশয় জানিয়েছেন যে, ঠিক কবে প্রাইমারি টেট পরীক্ষা আয়োজন করা হবে। তবে অনেক যুবক-যুবতীই এখনও জানেন না কবে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে। আর তাই আজ আমরা এই পোস্টে সকল চাকরিপ্রার্থীদের সুবিধার্থে কবে প্রাইমারি টেট পরীক্ষা গ্রহণ করা হবে তা নিয়ে আলোচনা করতে চলেছি।

• চলুন তবে জেনে নেওয়া যাক কবে প্রাইমারি টেট পরীক্ষা গ্রহণ করা হবে ?
ইতিপূর্বেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল মহাশয় জানিয়েছিলেন যে, নতুন করে সমস্ত নিয়ম মেনে, আইনি জটিলতা কাটিয়ে পুজোর ঠিক পরেই টেট পরীক্ষা নেওয়া হবে। তবে পুজোর পরে ঠিক কোন সময় প্রাইমারি টেট নেওয়া হবে তাই নিয়ে চাকরি-প্রার্থীদের মধ্যে গুঞ্জন ক্রমাগত বাড়ছিলো। আর এরই মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল মহাশয় জানিয়েছেন যে, পুজোর ঠিক পরেই প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এই বিজ্ঞপ্তিতেই টেট পরীক্ষার ফর্ম ফিল আপের তারিখ, কবে পরীক্ষা হবে তা উল্লেখ করা থাকবে।

পুজো শেষ হলেই শুরু হবে প্রাথমিক নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশ রাজ্য সরকারের, আবেদন যোগ্য কারা জেনে নিন

তবে এখানেই শেষ নয়, সমস্ত চাকরিপ্রার্থীদের সুবিধার্থে তিনি আরও জানিয়েছেন যে, সমস্ত আইনি প্রক্রিয়া সম্পন্ন করে ফর্ম ফিল আপ সহ ভেরিফিকেশনের প্রক্রিয়াগুলি সম্পূর্ণ করে নভেম্বর মাসের মাঝামাঝি প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হবে।

এর পাশাপাশি তিনি সমগ্র রাজ্যবাসীর উদ্দেশ্যে জানিয়েছেন যে, এবার থেকে প্রতি বছর সঠিক নিয়ম মেনে টেট পরীক্ষা গ্রহণ করা হবে এবং যোগ্যতাসম্পন্ন চাকরিপ্রার্থীদের নিয়ম অনুযায়ী নিয়োগ করা হবে। সামনেই পশ্চিমবঙ্গে দুর্গাপুজো, আর তার ঠিক পূর্বে গৌতম পাল মহাশয়ের এই ঘোষণায় চাকরিপ্রার্থীদের মনে রীতিমতো খুশির জোয়ার।

পুজোর আগেই করা হবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির ঘোষণা, জেনে নিন বিস্তারিত।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে