the-wb-government-has-issued-new-guidelines

সামনেই বাঙালির সবথেকে বড় উৎসব, দুর্গোৎসব। আর ইতিপূর্বেই দুর্গাপূজা থেকে শুরু করে লক্ষ্মীপুজো, এমনকি কালীপুজোর ছুটিও ঘোষণা করা হয়ে গেছে স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে। আর এবারে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের জন্য আবারও একটি বড়ো ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের অর্থ দপ্তরের পক্ষ থেকে। তবে এবারে আর কোনো ছুটি নয়, এবার রাজ্য সরকারি কর্মীদের সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের বেতন এবং পেনশনভোগী কর্মীদের পেনশন নিয়ে নতুন নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। তবে শুধু বেতন কিংবা পেনশন নয়, রাজ্য সরকারের অধীনস্থ প্রকল্পগুলির টাকা কবে রাজ্যবাসীর অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে তা নিয়েও বড় ঘোষণা করা হয়েছে অর্থ দপ্তরের তরফে। আর তাই আজ আমরা এই পোস্টে আলোচনা করতে চলেছি রাজ্য সরকারি কর্মীরা কবে সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের বেতন পাবেন, বিভিন্ন প্রকল্পের টাকা কবে রাজ্যবাসীর অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে তা সংক্রান্ত বিস্তারিত তথ্য।

• চলুন তবে জেনে নেওয়া যাক এই সেপ্টেম্বর এবং অক্টোবর মাসেররাজ্যএবং পেনশন ঠিক কবে দেওয়া হবে রাজ্য সরকারি কর্মীদের ?

অর্থ দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে, ২৮ এবং ২৯ শে সেপ্টেম্বর এই দুই দিনের মধ্যে সমস্ত রাজ্য সরকারি কর্মীদের সেপ্টেম্বর মাসের বেতন দিয়ে দেওয়া হবে। অন্যদিকে, রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত রাজ্য সরকারি কর্মীদের অক্টোবর মাসের বেতন অক্টোবর মাসের ২১ তারিখে দিয়ে দেওয়া হবে বলেই জানানো হয়েছে এই নির্দেশিকায়। যদিও অর্থ দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, পুজোর কারণে রাজ্য সরকারের অধীনস্থ যেসমস্ত পেনশনভোগী কর্মী রয়েছেন তাদের পেনশন পেতে খানিকটা দেরি হবে। এই বিজ্ঞপ্তি অনুসারে, পেনশনভোগী কর্মীদের সেপ্টেম্বর মাসের পেনশন ২৯ শে সেপ্টেম্বর দিয়ে দেওয়া হবে। এর পাশাপাশি আরও জানানো হয়েছে, অক্টোবর মাসের পেনশন ১ লা নভেম্বর সমস্ত পেনশনভোগী কর্মীদের অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে।

রেশন ব্যবস্থায় আনা হলো নতুন পরিবর্তন, গুরুত্বপূর্ণ আপডেট জেনে নিন

• বিভিন্ন প্রকল্পের অনুদান নিয়ে কি ঘোষণা করা হয়েছে?
অর্থ দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত এই নির্দেশিকায় রাজ্যবাসীর উদ্দেশ্যে জানানো হয়েছে যে, লক্ষ্মীর ভান্ডার, জয় বাংলা থেকে শুরু করে রাজ্য সরকারের অধীনস্থ অন্যান্য যেসকল জনকল্যাণমূলক প্রকল্পগুলি রয়েছে সেগুলির অক্টোবর মাসের অনুদান এই চলতি মাসের অর্থাৎ সেপ্টেম্বর মাসের ২৮ তারিখে প্রত্যেক সুবিধাভোগীর অ্যাকাউন্টে ট্রান্সফার করা হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে