ওয়েসিস স্কলারশিপ

প্রকাশিত হলো ওয়েসিস স্কলারশিপ এপ্লাই এর লাস্ট ডেট – oasis scholarship 2020-21 last date

 আজ আমরা কথা বলবো ওয়েসিস স্কলারশিপের নতুন আপডেটের ব্যাপারে। বর্তমানে এই স্কলারশিপের আবেদন প্রক্রিয়া চলছে। তো চলুন দেখে নেওয়া যাক।

○ কারা কারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে?
(১) SC/ST অর্থাৎ তপসিলি জাতি এবং তপশিলি উপজাতির ছাত্র-ছাত্রীরাই আবেদন করতে পারবেন।
(২) আবেদনকারীর পারিবারিক বাৎসরিক আয় ২.৫ লক্ষ টাকার নীচে হতে হবে।
(৩) প্রি মেট্রিক এর জন্য ক্লাস ৯-১০ এবং পোস্ট ম্যাট্রিক এর জন্য ক্লাস ১১-এর থেকে শুরু করে কলেজে পড়া পড়ুয়ারা আবেদন করতে পারবেন।
 
○ কে কত টাকা পাব?
প্রি মেট্রিক অথবা নবম ও দশম শ্রেণীর ছাত্র- ছাত্রীরা মাসিক ১৫০ টাকা করে এবং হোস্টেলাররা মাসিক ৭৫০ টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যাবে। এবং পোস্ট মেট্রিক ছাত্র-ছাত্রীরা মাসিক ৭৫০ টাকা এবং হোস্টেলাররা মাসিক ১০০০ টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যাবে।
 
• এই স্কলারশিপে আবেদনের শেষ তারিখ কবে?
এই স্কলারশিপে আবেদনের শেষ তারিখ ছিল ১৫ ই নভেম্বর। এই ডেটটি বাড়িয়ে ৩০ শে নভেম্বর করা হয়েছে। ১৬ ই নভেম্বর থেকে যেহুতু স্কুলগুলি খুলে যাচ্ছে তাই এই স্কলারশিপে আবেদনের হার্ডকপি নিয়ে স্কুলে জমা করলে স্কলারশিপটি খুব শীঘ্রই পাওয়া যাবে।
 
oasis scholarship 2020-21 last date
• স্কলারশিপটি রিনুয়ালের ক্ষেত্রে অনেকের মনেই একটি প্রশ্ন আছে যে তারা প্রিভিয়াস ইয়ারের মার্কশিটের হার্ডকপি এখনো হাতে পায়নি , তারা অনলাইনে রেজাল্ট পেয়েছে। তাদের মনে একটি প্রশ্ন ছিল যে তারা রিনুয়ালের ক্ষেত্রে কিভাবে এপ্লাই করবে। তাদের জন্য বলে রাখা ভালো যে অনলাইনে পাওয়া রেজাল্টে দিয়েও স্কলারশিপের জন্য আবেদন করা যাবে এবং কলেজ পড়ুয়ার ক্ষেত্রে যারা একটি সেমিস্টারের রেজাল্ট দিয়ে আবেদন করতে চায় তারাও করতে পারবে।
 
• এছাড়াও স্কলারশিপে আবেদনের ক্ষেত্রে এই স্কলারশিপের অফিশিয়াল ওয়েবসাইটে কিছু সমস্যা হওয়ায় অনেকেই আবেদন করতে পারছিল না, কিন্তু বর্তমানে এই সমস্যার সমাধান হয়ে গিয়েছে অর্থাৎ এখন সকলেই এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে।
 
 
• এই স্কলারশিপ সংক্রান্ত কোনো রকম কোনো অসুবিধা বা জিজ্ঞাসার জন্য +91 8420023311 এই হেল্পলাইন নাম্বারে ফোন করতে পারেন।
• oasis scholarship official website – oasis.gov.in
 
খবরটি বন্ধুদের মধ্যে ছড়িয়ে দিন। এরকম আরো স্কলারশিপের খবর পড়তে আমাদের ওয়েবসাইটের স্কলারশিপ বিভাগে যান। এবং যুক্ত হন আমাদের টেলিগ্রাম গ্রুপে- Link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button