স্কলারশিপ তথ্য

আবেদন করুন পারম্পরিক স্কলারশিপে এবং পেয়ে যান সমস্ত পড়াশোনার খরচ । Paramparik Scholarship 2022 apply online

নমস্কার বন্ধুরা আজ আমরা আবারও নিয়ে এসেছি একটি নতুন স্কলারশিপের সংবাদ। আপনি যদি উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়ে থাকেন বা উচ্চমাধ্যমিকের পরবর্তী কোনো কোর্সে ভর্তি হয়ে থাকেন তবে আপনি এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। কি এই স্কলারশিপ, কারা কারা আবেদন করতে পারবে, আবেদনের পদ্ধতি কি রয়েছে? সমস্ত নীচে আলোচনা করা হলো।

পারম্পরিক স্কলারশিপ একটি প্রাইভেট স্কলারশিপ। সাধারনত পশ্চিমবঙ্গের দুঃস্থ ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে এই স্কলারশিপ পারম্পরিক ফাউন্ডেশনের তরফ থেকে দেওয়া হয়ে থাকে।

যোগ্যতা:- অনান্য স্কলারশিপের মতন এই স্কলারশিপে আবেদন করবার জন্যও কিছু যোগ্যতায় প্রয়োজন হন। যোগ্যতা গুলো নীচে দেওয়া হলো।

(ক) আপনাকে উচ্চমাধ্যমিকে ৮০% নাম্বার নিয়ে পাশ করতে হবে।
(খ) আপনাকে উচ্চমাধ্যমিকের পর গ্র্যাজুয়েশন, মার্স্টার্স, মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, নার্সিং কোর্সে ভর্তি হলে আপনি এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

আবশিক যোগ্যতা:-
(ক) আবেদন কারীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে।
(খ) আবেদনকারীকে ওপরে উল্লিখিত যে কোনো এই কোর্সে ভর্তি হতে হবে।
(গ) গত কোর্সে অন্তত ৮০% নাম্বার ওঠাতে হবে।

অনুদান:- এই স্কলারশিপের নির্দিষ্ট কোনো টাকা ঠিক করা নেই। এই টাকা নির্ভর করবে আবেদনকারীর পড়াশোনা ও পরিবারের আয়ের ওপর ভিত্তি করে। বিভিন্ন আবেদনকারীর স্কলারশিপ অ্যামাউন্ট বিভিন্ন রকম হতে পারে।

নির্বাচন:- পারম্পরিক স্কলারশিপে আবেদন করবার পর আবেদনকারীর ইন্টারভিউ নেওয়া হবে এবং তার অ্যাকাডেমির ডকুমেন্টস চেক করে তাদের নির্বাচন করা হবে।

আবেদন পদ্ধতি:- এই স্কলারশিপে আবেদন করবার জন্য আপনাকে একটি ইমেলে আপনার নাম, আপনার বাবার নাম, আপনার ঠিকানা, আপনি বর্তমানে কোন কোর্সে পড়ছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, আপনার মোবাইল নাম্বার, আপনার ইমেল আইডি, গত কোর্সে আপনি কত % নাম্বার উঠিয়েছেন সমস্ত ইমেলে উল্লেখ করতে হবে। এবং ইমেলটি পাঠিযে দিতে হবে নীচের নির্দিষ্ট ঠিকানায়- paramparik_tradition@yahoo.co.in

আরও ভালোভাবে এই স্কলারশিপটি সম্বন্ধে জানতে পাশের লিঙ্কে ক্লিক করুন- Link

পোষ্টটি ভালোলাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button